বাংলাদেশ নারী ক্রিকেট দলের সবার করোনা নেগেটিভ

419

ঢাকা, ৩ জানুয়ারি ২০২১ (বাসস) : বাংলাদেশ দলের সকল নারী ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।
আগামীকাল থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন পর্ব শুরুর আগে নারী ক্রিকেটারদের জন্য এ করোনা পরীক্ষার ব্যবস্থা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই পরীক্ষা উৎরে গেছেন সকল নারী ক্রিকেটার ও স্টাফরা।
করোনা পরীক্ষার জন্য গতকাল খেলোয়াড়-কোচ-অফিসিয়ালসহ মোট ৪২ জনের নমুনা নেয়া হয়। এরমধ্যে ২৯ জন ক্রিকেটার কর্মকর্তা-কোচ-ড্রাইভার-টিম বয়-অন্যান্য স্টোকহোল্ডাররাও রয়েছেন।
করোনা পরীক্ষায় উত্তীর্ণ হবার পর আজ সকালে একটি ফ্লাইটে সিলেট পৌঁছেছেন নারী ক্রিকেটাররা। আগামীকাল থেকে অনুশীলন শুরু করবেন তারা।
আগামী ২ ফেব্রুয়ারি পর্যন্ত নারীদের অনুশীলন সেশন চলবে। আগামী ২৫ জানুয়ারি আবারো খেলোয়াড়-অন্যান্য স্টোকহোল্ডারদের আবারো করোনা পরীক্ষা করা হবে।
২৯ সদস্যের এই স্কোয়াডটি মাসব্যাপী ক্যাম্পে ফিটনেস এবং স্কিলের প্রশিক্ষণ নিবে এবং পাঁচটি সীমিত ওভার অনুশীলন ম্যাচও খেলবে তারা।
নারী দলের অনুশীলন পর্বটি দেখভাল করবেন বাংলাদেশ নারী দলের সহকারী প্রশিক্ষক ফয়সাল হোসেন ডিকেন্স।
ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা হলেন : সালমা খাতুন, নিগার সুলতানা, মুর্শিদা খাতুন, রুমানা আহমেদ, লতা মন্ডল, পান্না ঘোষ, সানজিদা ইসলাম, আয়শা রহমান, ফারজানা হক, জাহানারা আলম, নাহিদা আক্তার, রিতু মনি, খাদিজা-তুল কুবরা, ফাহিমা খাতুন, শামীমা সুলতানা, সোবহান মোস্তারি, রাবেয়া, পূজা চক্রবর্তী, মমতা হেনা হাসনাত, সুরায়া আজমিম, নুহাত তাসনিয়া, শারমিন আক্তার সুপ্তা, শারমিন সুলতানা, ইশমা তানজিম, রুবায়া হায়দার ঝিলিক, আকা মল্লিক, ফারিহা ইসলাম তৃশনা, শানজিদা আক্তার মেঘলা, সুমাইয়া আক্তার।