পুরোপুরি ফিট না হয়েও খেলতে মরিয়া ওয়ার্নার

547

মেলবোর্ন, ২ জানুয়ারি, ২০২১ (বাসস) : ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ইনজুরিতে পড়েন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। এরপর থেকেই দলের বাইরে রয়েছেন তিনি। চলমান টেস্ট সিরিজের প্রথম দুই টেস্টে দলে না থাকায় খেলতে পারেননি ওয়ার্নার। তবে সিরিজের শেষ দুই টেস্টের দলে সুযোগ পেয়েছেন তিনি। কিন্তু এখনো পুরোপুরিভাবে ফিট নন এই বাঁ-হাতি ব্যাটসম্যানরা। তারপরও মাঠে নামতে মরিয়া ওয়ার্নার।
নিজেকে ফিট করে তুলতে সর্বাত্মক চেষ্টা করছেন ওয়ার্নার। সিডনিতে তৃতীয় টেস্ট খেলতে সব কিছু করতে রাজি তিনি। এমনকি অস্ট্রেলিয়ার নেটে ব্যাট হাতে নেমেও পড়েছেন ওয়ার্নার। তবে আগামী ৭ জানুয়ারি থেকে সিডনিতে শুরু হতে যাওয়া টেস্টের আগে শতভাগ ফিট হতে পারবেন কি-না, তা এখনো নিশ্চিত নন ওয়ার্নার।
শুধুমাত্র ওয়ার্নারই নন, দলও তাকে একাদশে পেতে মরিয়া। কারন প্রথম দুই টেস্টে অস্ট্রেলিয়ার ওপেনাররা দলের জন্য ভালো কিছু করতে ব্যর্থ হয়েছেন। তাই তৃতীয় টেস্ট থেকেই ওয়ার্নারকে চায় অস্ট্রেলিয়া।
ওয়ার্নার বলেন, ‘গত দু’দিন আমি দৌঁড়াইনি। আজ আর কাল বুঝতে পারবো, আমি কি অবস্থায় আছি। তবে শতভাগ সুস্থ হতে পারবো, কি-না তা নিয়ে এখনই বলা যাচ্ছে না। মাঠে নামার জন্য আমি সব কিছু করছি। পুরোপুরি সুস্থ না হলেও মাঠে নামতে আমি মরিয়া হয়ে আছি।’
নেটে ব্যাট করার সময় সামান্য সমস্যা অনুভব করেছেন ওয়ার্নার। তবে দৌঁড় এবং ফিল্ডিং নিয়ে চিন্তায় তিনি। ওয়ার্নার বলেন, ‘কিছু শট খেলতে অসুবিধা হচ্ছে। আশা করছি, সেগুলো ঠিক হয়ে যাবে। তবে বড় চিন্তার বিষয় দৌঁড় ও ফিল্ডিং। সেগুলোতে এখনও অনেক সমস্যা রয়েছে। আমি ফিল্ডিং ও দৌড় নিয়েই সবচেয়ে বেশি ভাবছি।’
প্রথম ম্যাচ অস্ট্রেলিয়া ও দ্বিতীয়টি ভারত জিতে নেয়ায়, চার ম্যাচের সিরিজে ১-১ সমতা বিরাজ করছে।