বাসস ক্রীড়া-১০ : বাস্ক ডার্বিতে জয় পেয়েছে সোসিয়েদাদ

200

বাসস ক্রীড়া-১০
ফুটবল-স্পেন-লা লীগা
বাস্ক ডার্বিতে জয় পেয়েছে সোসিয়েদাদ
মাদ্রিদ, ১ জানুয়ারি ২০২১ (বাসস/এএফপি) : ক্রিস্টিয়ান পর্তুর একমাত্র গোলে বৃহস্পতিবার অনুষ্ঠিত সাদামাটা বাস্ক ডার্বিতে রিয়াল সোসিয়েদাদ ১-০ গোলে অ্যাথলেটিক বিলবাও’র বিপক্ষে জয়লাভ করেছে।
সান ম্যামেসে অনুষ্ঠিত ম্যাচের পঞ্চম মিনিটেই জালের দেখা পেয়ে যান পর্তু। মাইকেল অয়ারজাবালের প্রতিআক্রমন থেকে দারুন সমাপ্তি টানেন তিনি। এই নিয়ে ২৯ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় অবস্থান অক্ষুন্ন রেখেছে সোসিয়েদাদ। রিয়াল মাদ্রিদের চেয়ে চার পয়েন্টে পিছিয়ে থাকা দলটির হাতে রয়েছে বাড়তি একটি ম্যাচ।
লীগে ৩৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থানে থেকেই ২০২০ সাল শেষ করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। এই জয় সোসিয়েদাদকে আরো উজ্জীবিত রাখবে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে। সেখানেও পরস্পরকে মোকাবেলা করার সম্ভবনা রয়েছে।
এপ্রিলে কোপা দেল রে’র ২০১৯/২০ মৌসুমের বিলম্বিত ফাইনালেও অংশ নিবে ক্লাব দুটি। পর্তু বলেন,‘ আমাদের কিভাবে খেলতে হবে এবং কিভাবে তাদের ক্ষতি করতে হবে সেটি এখন পরিস্কার হয়ে গেছে। তারা একটিও নিশ্চিত সুযোগ সৃস্টি করতে পারেনি। ফলে আমরা তাদের হারাতে সক্ষম হয়েছি। এই ফলাফলের পর এটি বলা যায় যে ২০২০ সালটি আমাদের জন্য বেশ ভাল গেছে।’
বাসস/এএফপি/এমএইচসি/২০১০/স্বব