বাসস ক্রীড়া-১ : লিভারপুলকে অবশ্যই ‘খেলার মধ্যে’ থাকতে হবে : মিলনার

269

বাসস ক্রীড়া-১
ফুটবল-লিভারপুল-মিলনার
লিভারপুলকে অবশ্যই ‘খেলার মধ্যে’ থাকতে হবে : মিলনার
লন্ডন, ১ জানুয়ারি, ২০২১ (বাসস/এএফপি): ম্যানচেস্টার ইউনাইটেডের হুমকি মোকাবেলায় ২০২১ সালে লিভারপুলকে খেলার মধ্যে থাকতে হবে বলে মন্তব্য করেছেন জেমস মিলনার। প্রিমিয়ার লীগের পয়েন্ট টেবিলের শর্ষধারী লিভারপুলের ঘারে নিঃশ^াস ফেলছে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ইউনাইটেড।
ধুকতে থাকা ওয়েস্ট ব্রুম ও নিউক্যাসলের সঙ্গে ড্র করার পরও ইউনাইটেডের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে থেকে নতুন বছরে পদার্পন করেছে জার্গেন ক্লপের নেতৃত্বাধীন বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। অপরদিকে তাদের শিরোপা প্রতিদ্বন্দ্বি ইউনাইটেড গত ১ নভেম্বর থেকে এই পর্যন্ত মাত্র চারটি লীগ পয়েন্ট নষ্ট করেছে। পরের ম্যাচে এ্যাস্টন ভিলার বিপক্ষে জয়লাভ করতে পারলে লিভারপুলের সমান পয়েন্ট সংগৃহীত হবে রেড ডেভিলসদের। উলে গুনার সুলশারের দলের চেয়ে এক ম্যাচ বেশী খেলা লিভারপুল আগামী রোববার পরের ম্যাচে মুখোমুখি হবে সাউদাম্পটনের।
লিভারপুল ডট কমকে মিলনার বলেন,‘ তালিকার শীর্ষে থাকাটা লিভারপুলের জন্য অবশ্যই ইতিবাচক । এটি এমন একটি সময়, যখন কোন দলই চায়না তাদের উপর কেউ আঁচড় কাটুক। আমরা যেমন পয়েন্ট হারিয়েছি, অন্যরাও তেমনি পয়েন্ট হারিয়েছে। তবে ইউনাইটেড এখন বেশ ভাল ভাবেই এগিয়ে আসছে। এই মুহূর্তে তারাই একমাত্র দল যারা আমাদের সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে আসছে।
তাই এখন থেকে আমাদেরও খেলার মধ্যে থাকতে হবে এবং প্রতিটি ম্যাচেই পূর্ণ তিন পয়েন্ট সংগ্রহের চেষ্টা করতে হবে।’
মৌসুমের ১৬ ম্যাচে বেশ কিছু পয়েন্ট হাতছাড়া করেছে লিভারপুল। অথচ দীর্ঘ ৩০ বছর পর লীগ শিরোপা ঘরে তুলেছে ক্লাবটি। যদিও ২৯ ফেব্রুয়ারির আগে পর্যন্ত গত মৌসুমে একটি পয়েন্টও হাতছাড়া করেনি জার্গেন ক্লপের শিষ্যরা। ইউনাইটেডের বিপক্ষে ছাড়া সবকটি ম্যাচেই তারা জয়লাভ করেছিল।
অবশ্য ররক্ষনভাগে ইনজুরির হানা সত্ত্বেও তাদের দলটি এখনো পর্যন্ত বেশ ভালই করেছেন মিলনার । তিনি বলেন, ‘এই মৌসুমে পয়েন্ট হারানোর পরও আমরা ভাল করছি বলেই মনে করি। নতুন বছরেও বেশ ভাল অবস্থান নিয়ে পদার্পন করছি। যদিও আমাদের কিছু সমস্যা রয়েছে।
তবে আমাদের স্কোয়াডটি মান সম্পন্ন। দীর্ঘ সময় ধরে একত্রে খেলে যাচ্ছি। আমরা জয়ের সঙ্গে অভ্যস্ত হয়ে পড়েছি।
নিউ ক্যাসলে তিন পয়েন্ট না পেয়ে আমরা হতাশ। তবে যত দ্রুত সম্ভব আমরা জয়ের ধারায় ফিরতে চাই।’
বাসস/এএফপি/এমএইচসি/১৬৪৫/স্বব