টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

370

কক্সবাজার, ১ জানুয়ারি, ২০২১ (বাসস) : জেলার টেকনাফ উপজেলার কচুবনিয়া এলাকায় ফজরের নামাজে যাওয়ার পথে মোহাম্মদ উসমান সিকদার (৪০) নামে যুবলীগের এক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। শুক্রবার ভোর সাড়ে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে। নিহত উসমান উপজেলার সাবরাং ইউনিয়নের কচুবনিয়া গ্রামের বাসিন্দা মোহাম্মদ আলীর ছেলে এবং সাবরাং ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক।
নিহতের পরিবার সূত্র জানায়, গত ২৭ ডিসেম্বর সন্ধ্যায় একটি ইজিবাইক (অটোরিক্সা) চুরির ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদ করেন উসমান শিকদার। এসময় সাবরাং নয়াপাড়া বাজারে সাবেক ইউপি সদস্য মোহাম্মদ আব্দুল্লাহ ওরফে খুলু মেম্বারের ছেলে মোহাম্মদ শাকের ও কাটাবনিয়ার মোহাম্মদ কাসিমের ছেলে কেফায়েত উল্লাহ ক্ষিপ্ত হয়ে উসমান সিকদারের উপর হামলা চালিয়ে তাকে আহত করে। এ ঘটনায় উসমান সিকদার বাদী হয়ে টেকনাফ থানায় একটি অভিযোগ দায়ের করেন। ওই ঘটনার জের ধরে আজ শুক্রবার ভোরে ফজরের নামাজ আদায় করতে মসজিদে যাওয়ার সময় অভিযুক্ত ব্যক্তিরা তার পথ রোধ করে পরপর তিনটি গুলি করে। গুলির শব্দ শুনে আশেপাশের লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। স্থানীয় লোকজন গুলিবিদ্ধ উসমানকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
টেকনাফ উপজেলা হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক আয়ুব হোসেন বলেন, হাসপাতালে আনার আগে উসমান শিকদার মারা গেছেন। তার শরীরের গুলির তিনটি চিহ্ন দেখা গেছে।
টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হাফিজুর রহমান বলেন, অভিযুক্ত ব্যক্তিরা তালিকাভুক্ত ইয়াবা ও মানব পাচারকারী। তাদের নামে থানায় একাধিক মামলা রয়েছে। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।