মেহেরপুরে ১২ লাখ ৬৬ হাজার ৯৪ টি বই বিতরণ হবে

535

মেহেরপুর, ৩১ ডিসেম্বর, ২০২০ (বাসস) : জেলায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে ১২ লাখ ৬৬ হাজার ৯৪ টি বই বিতরণ করা হবে। শুক্রবার আনুষ্ঠানিকভাবে বই উৎসব হবে। আনুষ্ঠানিকভাবে ভার্চুয়াল জুমে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি প্রধান অতিথি হিসেবে বই বিতরণের উদ্বোধন করবেন।
জেলা প্রথমিক শিক্ষা অফিসার মহা. ফজলে রহমান জানান- শতভাগ বই পাওয়া গেছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছে দেয়া হয়েছে বই। মাধ্যমিক পর্যায়ে মেহেরপুর জেলায় ৭ লাখ ৭২ হাজার ৫ চাহিদার বিপরিতে পাওয়া গেছে ৪ লাখ ৬৫ হাজার ৯৬ বই। মাদ্রাসা পর্যায়ে ১ লাখ ১৪ হাজার ২৯৮ বিপরিতে পাওয়া গেছে ৩০ হাজার ৭ ৪৯। ভোকেশনাল পর্যায়ে ৩৮ হাজার ৮৬০ সেট বইয়ের বিপরিতে পাওয়া গেছে ৪ হাজার ৫৮০ সেট। যা উপজেলা পর্যায়ের শিক্ষা কর্মকর্তার মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছে দেয়া হয়েছে। অবশিষ্ট বই আগামী দুই থেকে তিনদিনের মধ্যেই পৌঁছে যাবে বলে জানিয়েছেন জেলা শিক্ষা অফিসার মো. মাহফুজুল হোসেন।
শিক্ষা অফিস থেকে জানা গেছে, মহামারি করোনাভাইরাসের কারণে প্রথম শ্রেণীর একদিন, দ্বিতীয় শ্রেণীর আরেকদিন এভাবে পর্যায়ক্রমে এবার বই বিতরণ করা হবে বলে অভিভাবকেদের জানানো হয়েছে ।