নিউক্যাসলের সঙ্গে ড্র করলো লিভারপুল

429

নিউক্যাসল (যুক্তরাজ্য), ৩১ ডিসেম্বর, ২০২০ (বাসস/এএফপি) : প্রিমিয়ার লীগের পয়েন্ট তালিকায় ৫ ব্যবধানে এগিয়ে যাবাার সুযোগ হাতছাড়া করেছেন শীর্ষস্থনে থাকা লিভারপুল। বুধবার তাদেরকে রুখে দিয়েছে নিউক্যাসল।
সেন্ট জেমস পার্কে অনুষ্ঠিত ম্যাচে গোল শুন্য ড্র করায় নিকটতম প্রতিদ্বন্দ্বি ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে মাত্র ৩ পয়েন্টের লীড নিয়েই নতুন বছরে প্রবেশ করতে হচ্ছে চ্যাম্পিয়নদের। তারা ইউনাইটেডের চেয়ে একটি ম্যাচ বেশী খেলেছে। অথচ পুরো তিন পয়েন্ট নিয়ে আরো আত্মবিশ^াসী হয়ে নববর্ষ উদযাপনের সুযোগ ছিল ক্লাবটির।
১৩ গোল নিয়ে প্রিমিয়ার লীগের শীর্ষ গোলদাতার আসনে থাকা মোহাম্মদ সালাহ দুই অর্ধেই গোল করার দারুন সুযোগ হাতছাড়া করেছেন। এই সময় তার সামনে বাঁধা ছিল শুধু মাত্র নিউ ক্যাসলের গোল রক্ষক কার্ল ডারলো। তার আক্রমনের সঙ্গী রবার্তো ফিরমিনো অবাক নয়নে দেখলেন অসাধারণ দুটি হেডের গোল কিভাবে প্রতিহত হয়েছে।
এই নিয়ে শেষ আটটি এ্যাওয়ে ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জয় পেল জার্গেন ক্লপের দল। এতে হতাশ লিভারপুলের কোচ বিবিসিকে বলেন,‘ আপনি হয়তো ভাববেন না যে দলের জন্য আমার মাথা চাপড়াতে হবে। তবে আমি দলের এমন পারফর্মেন্সকে পছন্দ করি। তারা সত্যি ভাল খেলেেেছ। তবে হ্যাঁ আমরা আরো ভাল ফুটবল খেলতে পারি। যদিও এই ম্যাচে জয় পাবার চেয়েও বেশী ভাল খেলেছি।
আমার মনে হয় আমাদের হাতে জয়ের শতভাগ সুযোগ ছিল। এর আগে আরো কম সুযোগ সৃস্টি করেই আমরা নিউ ক্যাসলের বিপক্ষে জয়লাভ করেছি। তবে আজ রাতে পারিনি। বিষয়টি আমরা মেনে নিয়েছি। আজকে যা দেখেছি তাতেই আমি সন্তুস্ট। এটি নিয়ে আমি কাজ করতে পারব।’
এদিন সব ধরনের প্রতিযোগিতায় টানা চার হার নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিল নিউক্যাসল। স্ট্রাইকার ক্যালাম উইলসনের প্রত্যাবর্তনে বেশ ইতিবাচক মনোভাব নিয়েই অবশ্য মাঠে নেমেছিল স্বাগতিকরা।
একই রাতের করোনার কারণে টটেনহ্যাম হটস্পার্স ও ফুলহ্যাম এর মধ্যকার অপর ম্যাচটি স্থগিত হয়ে গেছে।