বাসস দেশ-৩৫ : রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা ট্রাফিক পুলিশকে সহায়তা করছে

550

বাসস দেশ-৩৫
রেড ক্রিসেন্ট-স্বেচ্ছাসেবক-ট্রাফিক সপ্তাহ
রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা ট্রাফিক পুলিশকে সহায়তা করছে
ঢাকা, ১২ আগস্ট ২০১৮ (বাসস) : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা নিরাপদ সড়ক ও ট্রাফিক সপ্তাহ পালন উপলক্ষে ডিএমপি ট্রাফিক বিভাগের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে ট্রাফিক পুলিশকে সহায়তা এবং রাস্তা পারাপরে পথচারীদের মধ্যে সচেতনতা বাড়াতে কাজ করছে।
আজ রোববার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
এতে বলা হয়, রাজধানীর গুরুত্বপূর্ণ ১১টি পয়েন্টে রেড ক্রিসেন্টের মোট ৪৪ জন স্বেচ্ছাসেবক প্রতিদিন সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত দায়িত্ব পালন করছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ট্রাফিক) বিভাগ। এই ১১টি পয়েন্ট হলোÑ কমালাপুর রেলওয়ে স্টেশন মোড়, মালিবাগ মোড়, রামপুরা ব্রীজ, বিজয় সরণী, কারওয়ান বাজার, মহাখালি, সাতরাস্তা, মগবাজার চৌরাস্তার মোড়, কাকরাইল মোড়, শান্তিনগর মোড় এবং বাংলামটর মোড়।
উল্লেখ্য, এ কার্যক্রম ১২ থেকে ১৪ আগস্ট পর্যন্ত পরিচালিত হবে।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, নিরাপদ সড়ক ও ট্রাফিক পুলিশকে সহায়তার জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা রাজধানীর বিভিন্ন পয়েন্টে কাজ শুরু করেছে।
তিনি বলেন, ’স্বেচ্ছাসেবকরা শুধু ট্রাফিক পুলিশকে সহায়তা করছে না, তারা পথচারীদের রাস্তাপারাপারে সহযোগিতা করাসহ সচেতনা বৃদ্ধিতে কাজ করছে।’
রোববার সকাল ৮ টা থেকে রাজধানীর ১১ টি পয়েন্টে স্বেচ্চাসেবকরা তাদের দায়িত্ব পালন করছে উল্লেখ করে রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্চাসেবক বিভাগের পরিচালক এস এম আহম্মেদ বলেন, ‘তারা ট্রাফিক পুলিশকে সহায়তা করার পাশাপাশি থচারীদের মাঝে রাস্তাপারাপারে সচেতনতা বাড়াতে কাজ করছে এবং ট্রাফিক আইন মেনে চলার নিয়মকানুন সম্বলিত লিফলেটও পথচারীদের মাঝে বিতরণ করছে।’
বাসস/সবি/এমকে/২৩২০/-এইচএন