ঝালকাঠিতে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

154

ঝালকাঠি, ৩০ ডিসেম্বর ২০২০ (বাসস): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জেলা পরিষদ চত্বরে আজ বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। ঝালকাঠি জেলা পরিষদের উদ্যোগে আটলাখ পঞ্চাশহাজার টাকা ব্যায়ে ম্যুরালটি নির্মাণ করা হয়েছে।
আজ বুধবার বেলা ১১ টায় আয়োজিত এক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন ১৪-দলের সমন্বয়ক ও মুখপাত্র এবং বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি।
ঝালকাঠি জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম-এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল¬াহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার ও জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক আরিফুল ইসলাম।
ফলক উন্মোচনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদ তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এমপি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধু জন্ম নিয়েছিলেন বলেই আজ বাংলাদেশ একটি পতাকা ও মানচিত্র পেয়েছে। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দেশের স্বাধীনতার জন্য মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল সাড়ে ৭ কোটি মানুষ।’
তিনি বলেন, এই বিজয়ের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে বিভিন্ন স্থানে ম্যুরাল স্থাপন করা হচ্ছে, যা জাতির পিতার প্রতি আমাদের কৃতজ্ঞতার প্রমান বহন করে।