বাসস ক্রীড়া-৭ : অস্ট্রেলিয়া দলে ফিরলেন ওয়ার্নার-পুকোভস্কি

104

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়া দলে ফিরলেন ওয়ার্নার-পুকোভস্কি
সিডনি, ৩০ ডিসেম্বর ২০২০ (বাসস) : ভারতের বিপক্ষে শেষ দুই টেস্টের জন্য ডেভিড ওয়ার্নার এবং উইল পুকোভস্কিকে অন্তর্ভুক্ত করে দল ঘোষনা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট। তবে দল থেকে বাদ পড়েছেন জো বার্নস।
ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে কুঁচকির ইনজুরিতে পড়ায় প্রথম দুই টেস্টে খেলতে পারেননি ওপেনার ওয়ার্নার।
তৃতীয় টেস্টের আগেও পুরোপুরি সুস্থ না হওয়ায়, ওয়ার্নারকে নিয়ে সংশয় ছিলো। তাই বক্সিং-ডে টেস্ট চলাকালীন অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার জানিয়েছিলেন, তৃতীয় ম্যাচে ওয়ার্নার অনিশ্চিত। তবে সব সংশয় দূর করে ওয়ার্নারকে সিরিজের শেষ দুই ম্যাচের স্কোয়াডে রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।
ওয়ার্নার না থাকায় প্রথম দুই টেস্টে ওপেনার হিসেবে পুরোপুরি ব্যর্থ হয়েছেন বার্নস। চার ইনিংসে যথাক্রমে ৮, ৫১, ০ ও ৪ রান করেন তিনি।
ওয়ার্নার এবং পুকোভস্কি ফেরায় দলে ওপেনিংয়ের সমস্যা থাকবে না বলে আশা করছেন অস্ট্রেলিয়ার জাতীয় দলের নির্বাচক ট্রেভর হন্স। ওয়ার্নারকে নিয়ে তিনি বলেন, ‘ইনজুরি থেকে ফিরে দারুণ উন্নতি করেছে ওয়ার্নার। এখনও সিডনি টেস্টের সাত দিন বাকি। সে যাতে খেলতে পারে, তার সব রকম চেষ্টা আমরা করবো।’
সিরিজের প্রথম টেস্টে খেলার সম্ভাবনা ছিলো পুকোভস্কির। কিন্তু ইনজুরির কারনে সুযোগ হয়নি তার। তবে সিডনিতে তৃতীয় টেস্টে তার খেলার সম্ভাবনা রয়েছে।
পুকোভস্কির ব্যাপারে হন্স বলেন, ‘সিডনিতে খেলার জন্য প্রস্তুত পুকোভস্কি। তবে তৃতীয় ম্যাচের আগে তার অবস্থা আরও পর্যবেক্ষণ করা হবে । এরপর চূড়ান্ত সিদ্ধান্ত।’
আগামী ৭ জানুয়ারি থেকে সিরিজের তৃতীয় টেস্ট শুরু হবে। অ্যাডিলেডে দিবা-রাত্রির প্রথম টেস্ট ৮ উইকেটে জিতে অস্ট্রেলিয়া। আর মেলবোর্নে বক্সিং-ডে টেস্টে অসিদের ৮ উইকেটে হারিয়ে সিরিজে সমতা আনে ভারত।
শেষ দুই টেস্টের জন্য অস্ট্রেলিয়া দল : টিম পাইন (অধিনায়ক), স্টিভেন স্মিথ, সিন অ্যাবট, উইল পুকোভস্কি,প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, মাইকেল নেসের, জেমস প্যাটিনসন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, নাথান লিঁও, মিচেল স্টার্ক, মইসেস হেনরিকস, মার্নাস লাবুশেন, মিচেল সুইপসন, ডেভিড ওয়ার্নার এবং ম্যাথু ওয়েড।
বাসস/এএমটি/১৮২৫/স্বব