বঙ্গবন্ধুর সোনার বাংলা ফিলিস্তিনি জনগণের জন্য প্রেরণাদায়ক : ফিলিস্তিনি পররাষ্ট্রমন্ত্রী

479

ঢাকা, ২৯ ডিসেম্বর, ২০২০ (বাসস) : ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালিকী বলোছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার বাস্তবায়ন ফিলিস্তিনি জনগনের জন্য প্রেরনাদায়ক।
মুজিব বর্ষ উপলক্ষে আজ আম্মানস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ‘স্বাধীনতা ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা’ শীর্ষক ওয়েবিনারে তিনি এ কথা বলেন।
ওয়েবিনারে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন প্রধান এবং ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালিকি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঞ্চালনায় অনুষ্ঠিত এই ওয়েবিনারে আরো বক্তব্য রাখেন জর্ডানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী শাহ আলি ফরহাদ ও মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের বাস্তবভিত্তিক অন্তর্ভূক্তিমুলক উন্নয়ন পৃথিবীর উন্নয়নশীল দেশগুলোর জন্য অনুকরণীয় দৃষ্টান্ত।
রাষ্ট্রদূত নাহিদা সোবহান বলেন, বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে বৈশ্বিকভাবে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে আম্মান দূতাবাস বছর ব্যাপী একাধিক সেমিনারের পরিকল্পনা করেছে। তারই অংশ হিসেবে আয়োজিত প্রথম সিমানারটি নিঃসন্দেহে বিশেষ গুরত্ব বহন করে। বাংলাদেশ সব সময়ই তার সাফল্য ও সমৃদ্ধি লাভের ক্ষেত্রে ভ্রাতৃপ্রতিম দেশ সমুহকে সাথে পেয়েছে। তাই বাংলাদেশের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে সোনার বাংলার সাফল্য গাঁথার আনন্দঘন উদযাপনে জর্ডান ও ফিলিস্তিনের জনগণকে উন্নয়নের অংশীদার হিসেবে বিবেচনা করছে।