এমন জয়কে দুর্দান্ত বলছেন টেন্ডুলকার ও কোহলি

565

মেলবোর্ন, ২৯ ডিসেম্বর ২০২০ (বাসস) : প্রথম টেস্টে লজ্জার হারের পর দ্বিতীয় ম্যাচেই ঘুড়ে দাঁড়িয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটে জয় তুলে নিলো ভারত। সেই সাথে চার ম্যাচের টেস্ট সিরিজে ১-১ সমতাও আনলো টিম ইন্ডিয়া।
অ্যাডিলেডে প্রথম টেস্টের শুরু থেকেই অস্ট্রেলিয়ার বিপক্ষে দাপট দেখিয়েছে ভারত। প্রথম ইনিংসে লিডও পেয়েছিলো টিম ইন্ডিয়া। কিন্তু তৃতীয় দিন নিজেদের দ্বিতীয় ইনিংস অসহায় আত্মসমর্পন করে ভারতের ব্যাটসম্যানরা। ফলে মাত্র ৩৬ রানে অলআউট হয়ে লজ্জার হার বরণ করেছিলো ভারত।
ঐ হারের পর মেলবোর্নে বক্সিং-ডে টেস্টে দারুন এক জয় তুলে নেয় ভারত। সিরিজের দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে বিধ্বস্ত করে ৮ উইকেটে জয় পায় টিম ইন্ডিয়া। সিরিজে সমতা আনে।
মেলবোর্ন টেস্টে ভারতের এমন জয়ে উচ্ছসিত দেশটির সাবেক মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার ও জাতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি।
সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টুইট করে টেন্ডুলকার লিখেন, ‘কোহলি-রোহিত-ইশান্ত-সামিকে ছাড়া একটা টেস্ট ম্যাচ জয় নিঃসন্দেহে অসাধারণ। প্রথম টেস্টে হারের পরেও সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে যেভাবে দৃঢ় মনোভাব এবং আত্মবিশ্বাস দেখিয়ে সিরিজে সমতা ফেরালো দল, দারুণ লেগেছে আমার। অসাধারণ জয়। দুর্দান্ত খেললো টিম ইন্ডিয়া।’
টুইট করে প্রশংসা করেছেন কোহলিও। অবশ্য প্রতিদিনই খেলা শেষে টুইট করে তার দলের পারফরমেন্সের প্রশংসা করেছেন কোহলি। এবার জয়ের পর কোহলি লিখলেন, ‘অসাধারণ এক জয় এটা। পুরো দলই দুর্দান্ত লড়াই করেছে, ম্যাচও জিতেছে। তাদের নিয়ে আমি প্রচন্ড খুশি। বিশেষভাবে রাহানে যেভাবে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়ে অসাধারণ এই জয়কে সম্ভব করে তুলেছে। এখান থেকেই আমাদের এগিয়ে যাওয়া শুরু।’