মুক্তি পেয়ে পুনরায় মাদক ব্যবসা বা সরবরাহ করতে না পারে এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ

245

ঢাকা, ২৯ ডিসেম্বর ২০২০ (বাসস) : স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় মুক্তি পেয়ে যাতে কোন ব্যক্তি পুনরায় মাদক ব্যবসা বা সরবরাহ করতে না পারে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মোঃ শামসুল হক টুকুর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মোঃ হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, মোঃ ফরিদুল হক খান, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ এবং সুলতান মোহাম্মদ মনসুর আহমদ অংশগ্রহণ করেন।
সভায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান আব্দুল হান্নানের মৃত্যুতে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
সভার শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গচুর করায় সর্বোচ্চ ঘৃণা প্রকাশ ও তীব্র প্রতিবাদ জানানো হয়।
সভায় বিগত ১২ ও ১৩তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয়। ১২তম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন ও অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন ও পর্যালোচনা করা হয়।
সভায় চলমান কোভিড-১৯ পরিস্থিতি ও দেশের সমসাময়িক পরিস্থিতির উপর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা ও সেবা বিভাগ এবং অন্যান্য সংস্থাসমূহের নেয়া সার্বিক কার্যক্রমের উপর প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়।
সভায় ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের সার্বিক কার্যক্রমের উপর প্রতিবেদন উপস্থাপন ও বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় মাদক মামলায় আটক ব্যক্তিগণ জামিনে মুক্তি পেয়ে পুনরায় মাদক ব্যবসা বা সরবরাহ করতে না পারে সে বিষয়ে প্রয়োজনে আইন মন্ত্রণালয়ের মতামত নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সুপারিশ করা হয়।
সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ও সুরক্ষা সেবা বিভাগের সচিবসহ অধীনস্থ সংস্থাসমূহের প্রধানসহ সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তবৃন্দ উপস্থিত ছিলেন।