বাসস দেশ-৪৫ : পৌরসভা নির্বাচন : কুড়িগ্রাম, গফরগাঁও ও বড়লেখায় আওয়ামী লীগ এবং শায়েস্তাগঞ্জে বিএনপি প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী

274

বাসস দেশ-৪৫
পৌর নির্বাচন-ফলাফল
পৌরসভা নির্বাচন : কুড়িগ্রাম, গফরগাঁও ও বড়লেখায় আওয়ামী লীগ এবং শায়েস্তাগঞ্জে বিএনপি প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী
ঢাকা, ২৮ ডিসেম্বর, ২০২০ (বাসস) : দেশের ২৪ পৌরসভায় আজ সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল ৪টায়। ভোটগ্রহণ শুরুর প্রথম দিকে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভোটার। সারাদিন উৎসবমুখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
এবারই প্রথমবারের মতো পৌরসভা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে ভোটাররা নতুন উদ্দীপনা নিয়ে ভোট দিয়েছেন।
বাসস জেলা সংবাদদাতাদের পাঠানো খবরে জানা যায়, কুড়িগ্রাম, গফরগাঁও ও বড়লেখায় আওয়ামী লীগ প্রার্থী এবং শায়েস্তাগঞ্জে বিএনপি প্রার্থী বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন।
কুড়িগ্রাম : কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. কাজিউল ইসলাম নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট ১৯,৭৭৩। তিনি ১৪,৩০৫ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী মো. শফিকুলইসলাম বেবু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৫,৪৬৮ভোট।
জেলা নির্বাচন ও রির্টানিং অফিসার মো. জাহাঙ্গীর আলম রাকিব নির্বাচনের ফলাফলের সত্যতা নিশ্চিত কওে জানান, ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এবারের কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী ৫ জন, ৮টি ওয়ার্ডে কাউন্সিলর ৩৯ জন এবং ৩টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কুড়িগ্রাম পৌরসভায় মোট ভোটার ৫৬ হাজার ৩৯৫ জন, নারী ভোটার ২৯ হাজার ৪৮ জন আর পুরুষ ভোটার ২৭ হাজার ৩৪৭ জন।
ময়মনসিংহ : ময়মনসিংহের গফরগাঁও পৌরসভা নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এসএম ইকবাল হোসেন সুমন ১২ হাজার ৩৯৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী আব্দুল্লাহ আল মামুন পেয়েছেন ১৯০ ভোট। নির্বাচনে মোট ভোটার ছিল ২২ হাজার ২৯৬ জন। সহকারী রিটানিং কর্মকর্তা শামসুন্নাহার ভুইয়া ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন ।
মৌলভীবাজার : বড়লেখা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আবুল ইমাম মো. কামরান চৌধুরী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। দ্বিতীয় বাবের মতো বড়লেখা পৌরসভায় মেয়র নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি ভোট পেয়েছেন ৫,৯৮৮। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র মেয়র প্রার্থী সাইদুল ইসলাম মোবাইল ফোন প্রতীক নিয়ে পেয়েছেন ২,৪৮৪ ভোট। এছাড়া বিএনপির প্রার্থী আনোয়ারুল ইসলাম ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৬২৪ ভোট। বড়লেখা পৌরসভার ৯ টি ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৪৪৩ জন।
হবিগঞ্জ : শায়েস্তাগঞ্জ পৌরসভায় নির্বাচনে বিএনপির প্রার্থী সাবেক মেয়র ফরিদ আহমেদ অলি (ধানের শীষ) ৪ হাজার ৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের মাসুদুজ্জামান মাসুক (নৌকা) পান ৩ হাজার ২৫৮ ভোট।
হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, শায়েস্তাগঞ্জ পৌরসভায় শান্তিপূর্ণ ভোগগ্রহণ সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
বাসস/এনডি/সংবাদদাতা/২২১৫/কেজিএ