বাসস ক্রীড়া-৮ : চতুর্থ বারের মত অ্যাথেন্সে কোচ হিসেবে ফিরলেন জিমেনেজ

107

বাসস ক্রীড়া-৮
ফুটবল-জার্মান-অ্যাথেন্স-কোচ
চতুর্থ বারের মত অ্যাথেন্সে কোচ হিসেবে ফিরলেন জিমেনেজ
এথেন্স, ২৮ ডিসেম্বর ২০২০ (বাসস/এএফপি): ১৮ মাসের চুক্তিতে চতুর্থবারের মত এইকে এথেন্স ফুটবল দলের কোচের দায়িত্বে ফিরলেন সাবেক স্প্যানিশ আন্তর্জাতিক তারকা ম্যানোলো জিমেনেজ। রোববার এই ঘোষণা দিয়েছে গ্রীক সুপার লীগের ক্লাবটি।
আগামী মাসে ৫৭ বছর বয়সে পদার্পন করতে যাওয়া জিমেনেজ ২০১১ সালে প্রথমবারের মত ক্লাবটির দায়িত্ব গ্রহন করেছিলেন। ২০১৮ সালে দ্বিতীয় বারের মত প্রধান কোচের দায়িত্ব নিয়ে ক্লাবটিকে শিরোপা এনে দিয়েছিলেন তিনি। আর গত বছর তিনি তৃতীয়বারের মত ক্লাবটির দায়িত্ব নিয়েছিলেন।
এবার ইতালীয় কোচ মাসিমো ক্যারেরার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন জিমেনেজ। ইউরোপা লীগের নক আউট পর্ব থেকে বিদায় নেয়ার কারণে গত সপ্তাহে ক্যারেরাকে বরখাস্ত করেছে এথেন্স। ক্লাবটি জানায়,‘ ম্যানোলোর প্রত্যাবর্তনকে স্বাগত জানাচ্ছি।’
বর্তমানে গ্রীক শীর্ষ লীগের পয়েন্ট তালিকার চতুর্থ অবস্থানে রয়েছে অ্যাথেন্স। শীর্ষে থাকা অলিম্পিয়াকোসের চেয়ে আট পয়েন্টে পিছিয়ে রয়েছে ক্লাবটি।
ডিফেন্ডার জিমেনেজ খেলোয়াড়ি জীবনে সেভিয়ার হয়ে ১৪টি মৌসুম পার করেছেন। ১৯৮৩ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত ক্লাবটির হয়ে তিনি ৪০০টিরও বেশী ম্যাচে অংশ নিয়েছেন। স্প্যানিশ জাতীয় ফুটবল দলের হয়ে ১৯৯০ সালের বিশ^কাপ সহ মোট ১৫টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়েছেন এই ডিফেন্ডার।
২০০৭ সলের অক্টোবর থেকে ২০১০ সালের মার্চ পর্যন্ত তিনি সেভিয়ায় কোচের দায়িত্বও পালন করেছেন। এইকে অ্যাথেন্সে তিনবার ছাড়াও স্পেনে সংক্ষিপ্ত সময়ের জন্য রিয়াল জারাগোজা ও লাস পালমাসের কোচের দায়িত্ব পালন করেছেন জিমেনেজ। এছাড়া কাতারের আল রায়ান ও আবুধাবির আল ওয়াহদায়ও কোচ হিসেবে কাজ করেছেন তিনি।
বাসস/এএফপি/এমএইচসি/১৮১১/স্বব