এসএমই ফাউন্ডেশনের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ড. মফিজুর রহমানের যোগদান

268

ঢাকা, ২৮ ডিসেম্বর, ২০২০ (বাসস) : সরকারের সাবেক অতিরিক্ত সচিব ড. মোঃ মফিজুর রহমান এসএমই ফাউন্ডেশনের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে আজ যোগদান করেছেন।
সোমবার এসএমই ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
এতে বলা হয়, এ পদে যোগদানের আগে তিনি চলতি ২০২০ সালের ১ সেপ্টেম্বর থেকে অবসর উত্তর ছুটি (পিআরএল) ভোগ করছিলেন।
ড. মোঃ মফিজুর রহমান ১৯৮৮ সালে বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হিসেবে যোগদান করেন। দীর্ঘ ৩২ বছরের সরকারি কর্মজীবনে তিনি মাঠ প্রশাসনের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন ছাড়াও নৌ পরিবহন মন্ত্রণালয়, পরিবেশ ও বন মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয় এবং বঙ্গভবনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।
এছাড়াও ড. মোঃ মফিজুর রহমান বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) পরিচালক, সৌদি আরবের জেদ্দায় হজ্জ কাউন্সেলর এবং ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক কাউন্সেলর হিসেবে দায়িত্ব পালন করেছেন।
এছাড়াও তিনি বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি)-এর পরিচালক, সৌদি আরবের জেদ্দায় হজ্জ কাউন্সেলর এবং ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক কাউন্সেলর হিসেবে দায়িত্ব পালন করেছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়,ইতালির রোমে দায়িত্ব পালনকালে তিনি ‘গ্রুপ ৭৭ রোম চেপ্টারের চেয়ারপার্সন’ হিসেবেও দুই বছর দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১৮ সালের ২৬ ফেব্রুয়ারি থেকে তিনি শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন শেষে চলতি বছরের ১ সেপ্টেম্বও থেকে অবসর উত্তর ছুটি (পিআরএল) ভোগরত রয়েছেন। বিটাক’র মহাপরিচালক থাকাকালে তিনি এসএমই ফাউন্ডেশনের পরিচালক পর্ষদের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন।
ড. মোঃ মফিজুর রহমান বিভিন্ন সময়ে সরকারি দায়িত্ব পালনের পাশাপাশি প্রশিক্ষণে অংশ নিতে বিশ্বের ৪৬টি দেশ ভ্রমণ করেছেন।