শেরপুরে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে সাড়ে ১০ লাখ নতুন বই বিতরণ করা হবে

457

শেরপুর, ২৭ ডিসেম্বর, ২০২০ (বাসস) : জেলায় এবার ১০ লাখ ৫৬ হাজার ৪৩৫ টি পাঠ্যপুস্তক বরাদ্দ দেওয়া হয়েছে। ১ জানুয়ারি প্রাক প্রাথমিক থেকে ৫ম শ্রেণি পর্যন্ত সকল শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে এই বইগুলো বিতরণ করা হবে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফেরদৌসী বেগম জানান, জেলার ৫টি উপজেলায় সকল প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্বাস্থ্য বিধি মেনে সকল শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হবে। ইতিমধ্যে স্ব-স্ব বিদ্যালয়ে বরাদ্দকৃত নতুন বই প্রেরণ করা হয়েছে। এবার শেরপুর সদরে ৪ লাখ ৪৩০টি, শ্রীবরদীতে ২লাখ ৮ হাজার ৪০০ টি, নালিতাবাড়ীতে ১ লাখ ৬৭ হাজার ৬০০, নকলায় ১ লাখ ৫০ হাজার ৫৫৫টি এবং ঝিনাইগাতীতে ১ লাখ ২৫ হাজার ৮৫০টি পাঠ্যপুস্তক বিতরণ করা হবে। এছাড়াও প্রাথমিক স্তরের ইংরেজি ভার্সন, বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা এবং খ্রিস্টান ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের পাঠ্যপুস্তক, নৃ-গোষ্ঠি প্রাক-প্রাথমিক শ্রেণি এবং প্রাক-প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তক বরাদ্দ রয়েছে।
শেরপুর জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, ১ জানুয়ারি থেকে সকল প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে ২০২১ শিক্ষাবর্ষের বই বিতরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন এবং জেলা ও উপজেলা প্রাথমিক কর্মকর্তাগণ সুষ্ঠুভাবে বিতরণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। এবং নির্দেশনা দেওয়া হয়েছে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীরা নতুন বই হাতে নিবে।