বাসস দেশ-৬ : বান্দরবানে বিএনসিসি কর্ণফুলী রেজিমেন্ট স্বেচ্ছাসেবা সপ্তাহ ক্যাম্পিং

184

বাসস দেশ-৬
বিএনসিসি-ক্যাম্পিং
বান্দরবানে বিএনসিসি কর্ণফুলী রেজিমেন্ট স্বেচ্ছাসেবা সপ্তাহ ক্যাম্পিং
বান্দরবান, ২৭ ডিসেম্বর, ২০২০ (বাসস) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কর্ণফুলী রেজিমেন্টের উদ্যোগে বান্দরবানে ‘স্বেচ্ছাসেবা সপ্তাহ ক্যাম্পিং’ এর উদ্বোধন করা হয়েছে।
আজ সকালে বান্দরবান সেনানিবাস এলাকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে কার্যক্রমের উদ্বোধন করেন বিএনসিসি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাহিদুল ইসলাম খাঁন।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো. শাহিদুল এমরান, কর্ণফুলী রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লে. কর্নেল মো. সফিকুর রহমান।
এছাড়া ও কর্ণফুলী রেজিমেন্টের রেজিমেন্ট এ্যাডজুটেন্ট মেজর মো. শরীফুজ্জামানসহ বিএনসিসি অফিসার, পিইউও, সামরিক ও বেসামরিক প্রশিক্ষক এবং বিএনসিসি ক্যাডেটরা অনুষ্ঠানে অংশ নেন।
বিএনসিসির ক্যাডেটদের উদ্দেশ্যে মহাপরিচালক বলেন, বিএনসিসি’র সংস্পর্শে এসে বাকিরাও শৃঙ্খল হবে। আমরা যখন শৃঙ্খলা সম্পন্ন জাতিকে তৈরি করতে পারব তখন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারব।
পরে সেনানিবাস এলাকা থেকে কোভিড-১৯ প্রতিরোধে একটি জনসচেতনতামূলক শোভাযাত্রা বের করা হয়। এছাড়া জনসাধারণ ও পথচারীদের মাঝে মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়। পরে বান্দরবান কালেক্টরেট স্কুল কলেজ সংলগ্ন এলাকায় মশক নিধন কার্যক্রমে অংশ নেন ক্যাডররা।
বাসস/এনডি/সংবাদদাতা/১৩৪৭/কেজিএ