বাসস ক্রীড়া-১৩ : নিউজিল্যান্ড সফর শেষ শাদাব-ইমামের

179

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-শাদাব
নিউজিল্যান্ড সফর শেষ শাদাব-ইমামের
করাচি, ২৬ ডিসেম্বর ২০২০ (বাসস) : চলমান নিউজিল্যান্ডের সফর থেকে ছিটকে পড়লেন পাকিস্তানের দুই ক্রিকেটার স্পিনার শাদাব খান ও ব্যাটসম্যান ইমাম উল হক। ৬ সপ্তাহের জন্য বিশ্রামে থাকতে হবে শাদাবকে। ফলে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজেও খেলতে পারবেন না শাদাব।
এক বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, এমআরআই স্ক্যানে ঊরুতে চোট ধরা পড়েছে শাদাবের। বোর্ডের চিকিৎসকরা দেড় মাস বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন শাদাবকে।
আঙ্গুলের ইনজুরিতে ভুগছেন ইমাম। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ শুরুর আগে অনুশীলনে বাঁ-হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পান তিনি। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে সুযোগ হয়নি তার। এমনকি দ্বিতীয় টেস্টেও খেলতে পারবেন না ইমাম। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে তাকে পাওয়ার আশা পাকিস্তানের। তাই এখনই দেশে ফিরতে হচ্ছে ইমামকে।
তবে দলের সাথে নিউজিল্যান্ডে থাকবেন শাদাব। নিউজিল্যান্ডেই পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যাবেন তিনি। আঙ্গুলের চোটের কারনে সিরিজের প্রথম টেস্টে খেলতে পারছেন না পাকিস্তানের নিয়মিত অধিনায়ক বাবর আজম।
আজ থেকে মাউন্ট মঙ্গানুইয়ে শুরু হয়েছে সিরিজের প্রথম টেস্ট। ক্রাইস্টচার্চে ৩ জানুয়ারি শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।
বাসস/এএমটি/১৯১০/স্বব