বাসস ক্রীড়া-১ : আরো দুই ম্যাচে মাঠের বাইরে থাকতে হচ্ছে হামেস রড্রিগেজকে

127

বাসস ক্রীড়া-১
ফুটবল-প্রিমিয়ার লিগ
আরো দুই ম্যাচে মাঠের বাইরে থাকতে হচ্ছে হামেস রড্রিগেজকে
লন্ডন, ২৬ ডিসেম্বর ২০২০ (বাসস) : পায়ের পেশীর সমস্যার কারনে এভারটনের হয়ে আগামী দুই ম্যাচ খেলতে পারছেন না তারকা মিডফিল্ডার হামেস রড্রিগেজ। এভারটন বস কার্লো আনচেলত্তি এই তথ্য নিশ্চিত করেছেন। এর ফলে এভারটনের শেষ চারটি ম্যাচে অনুপস্থিত থাকবেন কলম্বিয়ার ২৯ বছর বয়সী এই তারকা।
বক্সিং ডে’তে শেফিল্ড ইউনাইটেড ও আগামী ২৮ ডিসেম্বর ম্যানচেস্টার সিটির বিপক্ষে প্রিমিয়ার লিগের দুটি ম্যাচে তার না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন আনচেলত্তি। এদিকে এভারটন বস আরো জানিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচারলিসনের ইনজুরিও পর্যবেক্ষন করা হচ্ছে। গত বুধবার কারাবাও কাপে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের ৫৬ মিনিটে এরিক বেইলির সাথে সংঘর্ষে রিচারলিসন আঘাত পান। প্রিমিয়ার লিগের নিয়মানুযায়ী কোন ধরনের আঘাতজনিত কারনে কোন খেলোয়াড় যদি বদলী বেঞ্চে চলে যান তবে অন্তত ছয়দিন তিনি কোন ম্যাচে খেলার অনুমতি পাবেন না।
কার্যত ব্যস্ত সূচীতে এভারটন বেশ সমস্যার মধ্যে পড়েছে। ওলে গানার সুলশারের ইউনাইটেডের বিপক্ষে ম্যাচটি ছিল ব্লুজরদের ১২ দিনে চতুর্থ ম্যাচ। আনচেলত্তি স্বীকার করেছেন ইনজুরির সুযোগে দলের অন্যদের সামনে সুযোগ এসেছে নিজেদের প্রমানের।
এর আগে মৌসুমের শুরুতে রিচারলিসনের নিষেধাজ্ঞা থাকাকালীন সময়ে এভারটন টানা তিনটি ম্যাচে পরাজিত হয়েছিল। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে আনচেলত্তি বলেছেন, ‘রিচারলিসনের যদি আঘাতজনিত সমস্যা হয়ে থাকে তবে তাকে দলের বাইরে থাকতে হবে। আমাদের অবশ্যই সব ধরনের প্রটোকল মেনেই মাঠে নামতে হবে। এর আগেও সে যখন দলে ছিল না তখন তার পরিবর্তে ভাল খেলোয়াড়ই আমরা মাঠে নামাতে পেরেছিলাম। আগামী দুই ম্যাচে হামেসও থাকছেন না। রিচারলিসন যদি শেষ পর্যন্ত খেলতে না পারেন তবে যে সমস্ত খেলোয়াড় মাঠে নামার খুব একটা সুযোগ পায়না তাদের সামনে নিজেদের প্রমানের সুযোগ তৈরী হবে। আমি মনে করি শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে সব খেলোয়াড়েরই নিজেদের যোগ্যতা প্রমানের একটি ভাল সুযোগ রয়েছে। যদিও আমাদের মাথায় রাখতে হবে দুই দিন পরেই আবারো আমরা মাঠে নামবো। সে কারনেই সব খেলোয়াড়কেই অবশ্য পরিবর্তন করা যাবেনা।’
গত মৌসুমে শেফিল্ড ইউনাইটেডের দারুনভাবে লিগ শেষ করেছিল। টানা ১৪ জয়ে তারা নবম স্থানে থেকে মৌসুম শেষ করে। এবার অবশ্য নিজেদের প্রমানে কিছুটা সমস্যায় পড়েছে ক্রিস ওয়াইল্ডারের দল। ১৪ ম্যাচ মাত্র দুই পয়েন্ট নিয়ে তারা বর্তমানে টেবিলের তলানিতে অবস্থান করছে।
বাসস/নীহা/১৬০০/স্বব