সিলেট বিভাগে একদিনে করোনা থেকে সুস্থ ৪৩ জন

263

সিলেট, ২৫ ডিসেম্বর, ২০২০ (বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৪৩ জন, নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১২ জন, এসময়ে করোনায় সিলেট বিভাগে কারো মৃত্যু হয়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের তথ্য অনুযায়ী আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ৪৩ জন। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলার ৩৯ ও সুনামগঞ্জের ৪ জন বাসিন্দা রয়েছেন। সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৪১ জন। এরমধ্যে সিলেট জেলার ৮ হাজার ৫৬২ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৫৫ জন, হবিগঞ্জে ১ হাজার ৫৯৩ জন এবং মৌলভীবাজারের ১ হাজার ৭৩১ জন সুস্থ হয়েছেন।
এদিকে সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ১২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া সকলেই সিলেট জেলার ১০ জন ও মৌলভীবাজার জেলার ২ জন রয়েছেন। এসময়ে সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলায় করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হননি। এ নিয়ে সিলেট বিভাগে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৯০ জন। এর মধ্যে সিলেট জেলায় ৯ হাজার ৬২ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫০৬ জন, হবিগঞ্জে ১ হাজার ৯৪৯ জন এবং মৌলভীবাজারে ১ হাজার ৮৭৩ জন রয়েছেন।
স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে কারো মৃত্যু হয়নি। এ পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় করোনা ভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬২ জনে। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৯৮ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৬ জন ও মৌলভীবাজারে ২২ জন।
এদিকে গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনাভাইরাসের আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৬ জন, হাসপাতালে ভর্তি হওয়া সকলেই সিলেট জেলার বাসিন্দা। সিলেট বিভাগে বর্তমানে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে মোট চিকিৎসাধীন আছেন ৪২ জন। হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের মধ্যে সিলেট জেলার ৪০ জন ও হবিগঞ্জের ২ জন রয়েছেন।
অন্যদিকে বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ২৩৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৫১ জন, হবিগঞ্জে ১২ জন, মৌলভীবাজারে ৭০ জন। এ সময়ে সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলায় নতুন করে কেউ হোম কোয়ারান্টাইনে যাননি।