বাসস দেশ-৪৮ : আ খ ম জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে মন্ত্রী প্রতিমন্ত্রী ও বিভিন্ন নেতৃবৃন্দের শোক

212

বাসস দেশ-৪৮
মুনীর-শোক
আ খ ম জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে মন্ত্রী প্রতিমন্ত্রী ও বিভিন্ন নেতৃবৃন্দের শোক
ঢাকা, ২৪ ডিসেম্বর, ২০২০ (বাসস) : সাবেক পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা আ খ ম জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রীসহ বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।
আজ পৃথক শোক বার্তায় তারা আ খ ম জাহাঙ্গীর হোসাইনের রুহের মাগফেরাত কামনা করেছেন এবং তার পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন। তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু, আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, মৎস ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ, ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম, দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক ও উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, ঢাকা মহানগর আওয়ামী লীগ সভাপতি আবু আহম্মেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান।
শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, আ খ ম জাহাঙ্গীর হোসাইন আপাদমস্তক একজন সজ্জন ও বিচক্ষণ রাজনীতিবিদ ছিলেন। তিনি আজীবন বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় কাজ করে গেছেন। তার মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়।তারা বলেন, জাহাঙ্গীর হোসাইন দীর্ঘ রাজনৈতিক জীবনে গণমানুষের আস্থা অর্জন করতে সমর্থ হয়েছিলেন। আ খ ম জাহাঙ্গীর হোসাইন বার বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে সাধারণ মানুষের কল্যাণে কাজ করেছেন। তার মৃত্যুতে জাতি এক দেশপ্রেমিক নেতাকে হারালো।
আওয়ামী লীগের দুঃসময়ের আন্দোলন-সংগ্রামে ও বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় তার অবদান স্মরণীয় হয়ে থাকবে বলে তারা উল্লেখ করেন।
বাসস/নিজস্ব/এমএসএইচ/২১২৬/-কেএমকে