বাসস দেশ-১৩ : ইউনিলিভার ও বিএএসএফ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে ৫ কোটি ৪৬ লাখ টাকা দিল

136

বাসস দেশ-১৩
শ্রমিক-কল্যাণ-ইউনিলিভার
ইউনিলিভার ও বিএএসএফ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে ৫ কোটি ৪৬ লাখ টাকা দিল
ঢাকা, ১২ আগস্ট, ২০১৮ (বাসস) : ইউনিলিভার বাংলাদেশ লিঃ এবং বিএএসএফ বাংলাদেশ লিঃ গত এক বছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশ ৫ কোটি ৪৬ লাখ টাকা শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রদান করেছে। এ তহবিলে আজ পর্যন্ত জমার পরিমান ৩’শ দশ কোটি টাকারও বেশি।
আজ রোববার মন্ত্রণালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মোঃ মুজিবুল হকের হাতে ইউনিলিভার বাংলাদেশ এর পক্ষে পরিচালক (মানব সম্পদ) কুনাল শরমা এবং বিএএসএফ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদুল হাসান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে ৫ কোটি ৪৬ লাখ ৪ হাজার ৭৮৯ টাকার চেক হস্তান্তর করেন।
চেক প্রদান অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আওয়াল, ইউনিলিভারের জেনারেল ম্যানেজার এম এম জিল্লুর রহমান, ট্রাষ্টি বোর্ডের সচিব শরিফুল ইসলাম, বিএএসএফ এর চিফ ফাইন্যান্স অফিসার মাসুদ বিন মজিদ, ম্যানেজার (কর্পোরেট) সাফকাদ মোস্তাফিজ এবং ম্যানেজার এইচ আর ইস্তিয়াক নিজামী উপস্থিত ছিলেন।
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন আইনের আলোকে ইউনিলিভার বাংলাদেশ তাদের ২০১৭ সালের লভ্যাংশের ৫ শতাংশের এক দশমাংশ ৫ কোটি ৩৪ লাখ ৩৫ হাজার ৫৩৬ টাকা এবং জার্মান কেমিক্যাল কোম্পানী বিএএসএফ তাদের ২০১৭-১৮ অর্থ বছরের লভ্যাংশের ৫ শতাংশের এক দশমাংশ ১১ লাখ ৬৯ হাজার ২৬৩ টাকা মন্ত্রণালয়ের শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দিয়েছে।
এ পর্যন্ত দেশি বহুজাতিক ১১৫ টি কোম্পানী এ তহবিলে অনুদান প্রদান করেছে। এ তহবিলে আজ পর্যন্ত জমার পরিমান ৩’শ দশ কোটি টাকার বেশি। এ তহবিল থেকে শ্রমিকদের কল্যাণে সহায়তা হিসেবে এ পর্যন্ত প্রায় ২৪ কোটি টাকা প্রদান করা হয়েছে।
বাসস/সবি/এমএন/১৭২৫/-আসচৌ