বাসস ক্রীড়া-১৬ : সিডনি টেস্টের বিকল্প হিসেবে তৈরি রাখা হচ্ছে মেলবোর্নকে

117

বাসস ক্রীড়া-১৬
ক্রিকেট-ভারত-অস্ট্রেলিয়া
সিডনি টেস্টের বিকল্প হিসেবে তৈরি রাখা হচ্ছে মেলবোর্নকে
নয়া দিল্লি, ২৪ ডিসেম্বর ২০২০ (বাসস) : ভারত-অস্ট্রেলিয়ার চলমান টেস্ট সিরিজের তৃতীয়টি হবে সিডনিতে। কিন্তু সেখানে করোনা ভাইরাসের প্রার্দুভাব বেড়ে যাওয়ায় সিরিজের তৃতীয় টেস্ট নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। তাই সিডনিতে টেস্টটি না হলে, তা হতে পারে মেলবোর্নে। এজন্য মেলবোর্নকেও প্রস্তুত রাখা হচ্ছে। এই মেলবোর্নেই ২৬ ডিসেম্বর শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।
এক বিবৃতি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছে, শুধু সিডনি নয়, মেলবোর্নকেও তৈরি রাখা হচ্ছে তৃতীয় টেস্টের জন্য। করোনা সংক্রমণ বাড়তে থাকার কারণে সিডনি থেকে ম্যাচ সরিয়ে আনার সিদ্ধান্ত এখনো নেয়া হয়নি। কিন্তু বিকল্প ব্যবস্থা তৈরি রাখছে সিএ।
সিএ‘র অন্তবর্তীকালীন প্রধান নিক হকলি বলেন, ‘প্রচুর পরিমাণে পরীক্ষা এবং সেই অনুপাতে সংক্রমিতের সংখ্যা না বাড়ায় কিছুটা স্বস্তি আছে। তবে যদি সিডনিতে কোনও রকম অসুবিধা হয়, আমাদের বিকল্প পরিকল্পনাও তৈরি থাকছে।’
সূচিতে আগামী ৭ জানুয়ারি থেকে সিডনিতে তৃতীয় টেস্ট হবার কথা রয়েছে।
আজ সিডনিতে আরও ১০০ জন করোনায় আক্রান্তের খবর দিয়েছে অস্ট্রেলিয়া সংবাদ মাধ্যম। অস্ট্রেলিয়ার সবচেয়ে ঘন বসতি পূর্ণ শহরকে বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। নিউ সাউথ ওয়েলসের সীমানা বন্ধ রাখা হচ্ছে। কেউ সিডনিতে এলে ১৪ দিনের কোয়ারান্টিন বাধ্যতামূলক করা হয়েছে।
বাসস/এএমটি/১৯১৩/স্বব