বাসস দেশ-১১ : ৩২৬টি হজ ফ্লাইটে ১ লাখ ১১ হাজার ২৫৬ হজযাত্রী মক্কা ও মদিনায় পৌঁছেছেন

117

বাসস দেশ-১১
হজ- ফ্লাইট
৩২৬টি হজ ফ্লাইটে ১ লাখ ১১ হাজার ২৫৬ হজযাত্রী মক্কা ও মদিনায় পৌঁছেছেন
ঢাকা, ১২ আগস্ট ২০১৮ (বাসস) : চলতি বছরের পবিত্র হজ পালন করতে আজ রোববার পর্যন্ত ৩২৬টি হজ ফ্লাইটে ১ লাখ ১১ হাজার ২৫৬ জন হজযাত্রী মক্কা ও মদিনায় পৌঁছেছেন।
চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২০ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হবে বলে ঢাকার হজ অফিসের সহকারী হজ কর্মকর্তা আবদুল মালেক বাসসকে জানান। ভিসা না হওয়ার কারণে ৭২৭ জন হজযাত্রী এবারের হজে যেতে পারবেন না উল্লেখ করে তিনি বলেন, বিভিন্ন কারণে সরকারি ব্যবস্থাপনায় ১৫ জন হজযাত্রী হজে যেতে পারেননি।
তিনি বলেন, প্রতিদিন ১০টি করে হজ ফ্লাইটে প্রায় চার হাজার হজ যাত্রী সউদী আরবে গমন করে থাকেন। হজ যাত্রীরা মক্কায় পৌঁছালে কাউন্সিলর (হজ) মুহাম্মাদ মাকসুদুর রহমান ও মক্কাস্থ মৌসুমী হজ অফিসারসহ অন্যান্য সদস্যরা উপস্থিত থেকে হজযাত্রীদের স্বাগত জানান।
রোববার সকাল ৯টা পর্যন্ত ৩২৬টি হজ ফ্লাইটে সর্বমোট ১লাখ ১১ হাজার ২৫৬ জন হজযাত্রী সউদী আরবে গেছেন বলে হজ কর্মকর্তা জানান। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী হচ্ছেন ৬ হাজার ৭৫৫জন ও বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রী এক লাখ ৪ হাজার ৪৭০ জন। ৩২৬টি হজ ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৫৯ টি এবং সউদী এয়ারলাইন্স পরিচালিত হজ ফ্লাইট হচ্ছে ১৬৭টি।
আবদুল মালেক বলেন, আগামী ১৫ আগস্ট পর্যন্ত হজ ফ্লাইট পরিচালিত হবে। গত ১৪ জুলাই প্রথম হজ ফ্লাইট শুরু হয়। এছাড়া হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ২৭ আগস্ট এবং সর্বশেষ ফিরতি হজ ফ্লাইট হবে ২৫ সেপ্টেম্বর।
শনিবার পর্যন্ত সৌদি আরবে বিভিন্ন কারণে ৬ জন মহিলাসহ ৩২ জন হজযাত্রী ইন্তেকাল করেছেন। এরমধ্যে মক্কায় ২৫ জন,মদিনায় ৫ জন ও জেদ্দায় ২ জন হজযাত্রী ইন্তেকাল করেছেন বলে হজ অফিস জানায়।
বাসস/ নিজস্ব/এমএআর/১৭২০/শহক