বাসস ক্রীড়া-১ : গ্রানাডাকে হারিয়ে এ্যাথলেটিকোর সাথে শীর্ষে উঠে এলো রিয়াল

163

বাসস ক্রীড়া-১
ফুটবল-লা লিগা
গ্রানাডাকে হারিয়ে এ্যাথলেটিকোর সাথে শীর্ষে উঠে এলো রিয়াল
মাদ্রিদ, ২৪ ডিসেম্বর ২০২০ (বাসস) : কাসেমিরো ও করিম বেনজেমার গোলে বুধবার গ্রানাডাকে ২-০ ব্যবধানে পরাজিত করে এ্যাথলেটিকো মাদ্রিদের সাথে যৌথভাবে লা লিগা টেবিলের শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। এনিয়ে মৌসুমে অষ্টম গোল করলেন ফ্রেঞ্চম্যান বেনজেমা।
আগের বেশ কয়েকটি ম্যাচেই গ্রানাডা জিনেদিন জিদানের দলকে সমস্যায় ফেললেও এবার আক্রমনভাগের ব্যর্থতায় কাঙ্খিত সাফল্য পায়নি। আলফ্রেডো ডি স্টেফানোতে প্রথমার্ধ গোল শুন্য থাকার পর খেলোয়াড় পরিবর্তনের ফল পায় স্বাগতিক মাদ্রিদ। ৩৮ মিনিটে ইনজুরি আক্রান্ত রড্রিগোর পরিবর্তে মাঠে নামেন মার্কো আসেনসিও। এরপর থেকে ম্যাচে কিছুটা উজ্জীবিত হয়ে উঠে জিদান শিষ্যরা।
দ্বিতীয়ার্ধে টনি ক্রসের শট পোস্টে লেগে ফেরত আসে এবং বেনজেমার শক্তিশালী একটি শট গ্রানাডা গোলরক্ষক রুই সিলভা দারুন দক্ষতায় রুখে দেন। ৫৭ মিনিটে অবশ্য আর কোন ভুল করেননি কাসেমিরো। আসেনসিওর ক্রসে শক্তিশালী হেডে তিনি রিয়ালকে লিড এনে দেন। ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে লো শটে ব্যবধান দ্বিগুন করেন বেনজেমা।
ম্যাচ শেষে জিদান বলেন, ‘এর মাধ্যমে আমরা ছয়টি জয় তুলে নিলাম। কিন্তু তারপরেও আমাদের পরিশ্রম করে যেতে হবে। পরিস্থিতি যখন জটিল হয়ে উঠে তখন অনেক সমালোচনার মুখে পড়তে হয়। কিন্তু আজকের মত হলে সবাই সেটা উপভোগ করে।’
থাইয়ের ইনজুরির কারনে গত নভেম্বর থেকে মাঠের বাইরে রয়েছেন এডেন হ্যাজার্ড। কাল বদলী হিসেবে দলে থাকলেও বেলজিয়ান এই তারকাকে নিয়ে এখনই কোন ঝুঁকি নিতে চাননা জিদান। এ সম্পর্কে জিদান বলেছেন, ‘ধীরে ধীরে সে নিজেকে সুস্থ করে তুলছে। যদিও এই সেটা খুবই ধীরগতিতে হচ্ছে।’
আগামী ৩০ ডিসেম্বর বছরের শেষ ম্যাচ খেলতে এলচে সফরে যাবে রিয়াল। এই ম্যাচের আগে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়া রড্রিগোকে নিয়ে কোন সুখবরের প্রত্যাশায় রয়েছে পুরো রিয়াল শিবির।
বাসস/নীহা/১৪২০/স্বব