সুরসম্রাট আলাউদ্দিন আলী বাংলা সংগীত জগতের সকল শাখায় অবদান রেখেছেন : সংস্কৃতি প্রতিমন্ত্রী

547

ঢাকা, ২৩ ডিসেম্বর, ২০২০ (বাসস) : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, কিংবদন্তি সুর সম্রাট আলাউদ্দিন আলী বাংলা সংগীত জগতের সকল শাখায় অনবদ্য অবদান রেখেছেন।
তিনি তার সৃষ্টির মধ্য দিয়ে অমরত্ব লাভ করেছেন। তার সান্নিধ্য পাওয়া যেকোন শিল্পীর জন্য পরম সৌভাগ্যের।
প্রতিমন্ত্রী আজ রাতে রাজধানীর অফিসার্স ক্লাবে সুরস্রষ্টা আলাউদ্দিন আলীর কথা ও সুরে এ প্রজন্মের কণ্ঠশিল্পী অনন্যা জয়িতার ‘প্রাণের মানুষ’ অ্যালবামের প্রকাশনা উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রধান অতিথি বলেন, আমার নির্বাচনী এলাকা ময়মনসিংহের মুক্তাগাছার মেয়ে নবীন কণ্ঠশিল্পী অনন্যা জয়িতা সুরকার আলাউদ্দিন আলীর সান্নিধ্য পেয়েছেন এবং তার কথা ও সুর করা গানের সন্নিবেশে প্রথম অ্যালবাম প্রকাশ করছেন- যা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। প্রতিমন্ত্রী অনন্যা জয়িতার সর্বাঙ্গীণ সাফল্য কামনা করেন এবং অদূর ভবিষ্যতে দেশের একজন খ্যাতিমান সংগীতশিল্পী হয়ে উঠবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ও ঢাকা অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ এবং বিশিষ্ট সংগীতশিল্পী সামিনা চৌধুরী।
শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রধান ও সংস্কৃতি প্রতিমন্ত্রীর সহধর্মিনী ড. সোহেলা আক্তার এবং মুক্তাগাছার সাবেক উপজেলা চেয়ারম্যান এবং নারী ও শিশু নির্বাচন বিষয়ক পাবলিক প্রসিকিউটর এডভোকেট বদর উদ্দিন আহমেদ।
অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন অনন্যা জয়িতার বাবা কর কমিশনার রনজীত কুমার সাহা ও মা ঢাকা কলেজের সহযোগী অধ্যাপক ড. মুক্তা সাহা।