বাসস দেশ-৫২ : সরকারি হাসপাতালে ডাক্তার ও কর্মচারীর উপস্থিতি নিশ্চিতের সুপারিশ

194

বাসস দেশ-৫২
কমিটি-প্রতিশ্রুতি
সরকারি হাসপাতালে ডাক্তার ও কর্মচারীর উপস্থিতি নিশ্চিতের সুপারিশ
ঢাকা, ২৩ ডিসেম্বর, ২০২০ (বাসস) : জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভায় সরকারি হাসপাতালগুলোর ডাক্তার ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ও সেবার মান নিশ্চিত করার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি অধ্যাপক মোঃ আলী আশরাফের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এই সুপারিশ করা হয়।
কমিটির সদস্য মোঃ দবিরুল ইসলাম, ফখরুল ইমাম এবং আরমা দত্ত সভায় অংশগ্রহণ করেন।
সভায় একাদশ জাতীয় সংসদের গত বছরের ৩১ জুলাই অনুষ্ঠিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির পঞ্চম বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা; দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন হতে ২৩তম অধিবেশন পর্যন্ত এবং একাদশ জাতীয় সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী প্রদত্ত প্রতিশ্রুতির বিবরণ ও বাস্তবায়নের সর্বশেষ হালনাগাদ অবস্থা আলোচনা করা হয়।
এছাড়া স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় গৃহীত বিভিন্ন প্রকল্পের বিবরণ উপস্থাপন ও তৎসম্পর্কে আলোচনা এবং বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) থেকে উল্লেখিত মন্ত্রণালয়ের উত্থাপিত বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে মতামত প্রদানসহ বিশদ আলোচনা করা হয়।
সভায় সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী প্রদত্ত প্রতিশ্রুতিগুলোর স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতকরণের লক্ষ্যে যথাসময়ের মধ্যে প্রকল্পসমূহের কাজ সমাপ্ত বা বাস্তবায়ন করার জন্য কমিটি থেকে সুপারিশ করা হয়।
এছাড়া করোনা ভাইরাস সম্পর্কে অধিকতর সচেতনার জন্য জনগণকে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য বিভিন্ন মিডিয়ায় প্রচার প্রচারণা বৃদ্ধির জন্য কমিটি সুপারিশ করে।
সভায় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ আলী নূর, আইএমইডি’র সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী, বিভিন্ন সংস্থা প্রধানসহ, মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/ এমআর/২০৪৪/-এমএন