বাসস দেশ-৫০ : অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় ১৬ জেলে আটক

201

বাসস দেশ-৫০
কোস্ট গার্ড-আটক
অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় ১৬ জেলে আটক
ঢাকা, ২৩ ডিসেম্বর, ২০২০ (বাসস) : বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশের অভিযোগে ১টি ভারতীয় কাঠের ট্রলার এফবি মঙ্গল চন্ডী-৭ সহ ১৬ জন জেলেকে আটক করেছে কোস্ট গার্ড পশ্চিম জোন।
বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ১১টার দিকে কোস্ট গার্ড পশ্চিম জোনের জাহাজ অপরাজেয় বাংলা গভীর সমুদ্রে টহলরত অবস্থায় বাংলাদেশের জলসীমায় অবৈধভাবে প্রবেশকারী ফিশিং ট্রলার এফবি মঙ্গল চন্ডী-৭ কে বাংলাদেশ-ভারত জলসীমার ১০ দশমিক ২ নটিকাল মাইল ভিতরে মাছ ধরতে দেখে। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পিছু ধাওয়া করে বোটটিকে আটক করা হয়। এ সময় তাদের কাছে কোন রকম আগ্নেয়াস্ত্র পাওয়া যায়নি বলে জানিয়েছে কোস্ট গার্ড।
আটককৃত ট্রলার ও ১৬ জন জেলেকে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য মোংলা থানায় এবং ট্রলারের মাছ মোংলা মৎস্য কর্মকর্তার কাছে হস্থান্তর করা হয়।
তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন, বনজ সম্পদ সংরক্ষণ, চোরাচালান ও মৎস্য সম্পদ নিয়ন্ত্রনের পাশাপাশি অবৈধ অনুপ্রবেশ রোধে এ জোনের টহল জোরদার করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
বাসস/সবি/এফএইচ/২০১০/স্বব