বাসস দেশ-৪৮ : নীলফামারীতে জয়িতা সম্মাননা পেলেন পাঁচ নারী

115

বাসস দেশ-৪৮
জয়িতা সম্মাননা- নীলফামারী
নীলফামারীতে জয়িতা সম্মাননা পেলেন পাঁচ নারী
নীলফামারী, ২৩ ডিসেম্বর ২০২০ (বাসস) : জেলায় আজ পাঁচজন নারীকে জয়িতার সম্মাননা প্রদান করা হয়েছে।
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস-২০২০ উপলক্ষে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আজ বুধবার বেলা ১২টার দিকে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।
জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলায় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আব্দুল মোতালেব সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, জেলায় মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নুরন্নাহার শাহাজাদী প্রমুখ।
অনুষ্ঠানে নির্বাচিত জয়িতাদের ক্রেস্ট, সনদ এবং উত্তরীয় প্রদান করা হয়।
মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নুরন্নাহার শাহাজাদী জানান, সম্মাননা প্রাপ্তরা হলেন- সমাজ উন্নয়নে অবদানের জন্য নীলফামারী জেলা পরিষদের সদস্য ও জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক এবং বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি ইসরাত জাহান পল্লবী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করায় জেলার কিশোরগঞ্জ উপজেলার পানিয়ালপুকুর মৌলভীর হাট গ্রামের মোছা. লিপি বেগম, শিক্ষা ও চাকুরীতে অবদান রাখায় সৈয়দপুর উপজেলার রেলওয়ে অফিসার্স কলোনীর হাফিজা খাতুন, অর্থনৈতিক সাফল্য অর্জন করায় নীলফামারী সদর উপজেলার সংগলশী ইউনিয়নের মাঝাপাড়া গ্রামের মোছা. রুনা আক্তার এবং সফল জননী হিসেবে জলঢাকা উপজেলার মাথাভাঙ্গা গ্রামের আলেয়া বেগম।
বাসস/এনডি/সংবাদদাতা/২০০০/এমকে