বাসস ক্রীড়া-১৩ : শাদাবকেও পাচ্ছে না পাকিস্তান

188

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-শাদাব
শাদাবকেও পাচ্ছে না পাকিস্তান
অকল্যান্ড, ২৩ ডিসেম্বর ২০২০ (বাসস) : নিয়মিত অধিনায়ক বাবর আজম, ইমাম-উল-হকের পর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন স্পিন অলরাউন্ডার শাদাব খান। ঊরুর চোটে ভুগছেন তিনি। আগামীকাল এমআরআই স্ক্যান করা হবে শাদাবের। তবে প্রথম টেস্টে তার না থাকা নিশ্চিত হয়ে যাওয়ায়, বাঁ-হাতি স্পিনার জাফর গোহরকে দলে নিয়েছে পাকিস্তান।
ইতোমধ্যে এক বিবৃতিতে শাদাবের ইনজুরির খবর নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
২০১৫ সালে শারজাহতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পথচলা শুরু হয়েছিল জাফরের। এরপর আর জাতীয় দলের হয়ে খেলতে পারেননি তিনি।
তবে ২০১৯-২০ মৌসুমে ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্ট কায়েদ-ই-আজম ট্রফিতে দারুন বোলিং পারফরমেন্স করেছেন গোহার। ৩৮ উইকেট নিয়ে আসরের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন তিনি। এছাড়া ৩৯টি প্রথম শ্রেণির ম্যাচে ১৪৪টি উইকেট রয়েছে তার।
আগামী ২৬ ডিসেম্বর থেকে মাউন্ট মঙ্গানুইয়ে শুরু হবে টেস্ট সিরিজ। ক্রাইস্টচার্চে ২ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।
প্রথম টেস্টের জন্য পাকিস্তান দল : মোহাম্মদ রিজওয়ান (অধিনায়ক), আবিদ আলি, আজহার আলি, ফাহিম আশরাফ, ফওয়াদ আলম, হারিস সোহেল, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, জাফর গোহার, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাহিন আফ্রিদি, শান মাসুদ, সোহাইল খান এবং ইয়াসির শাহ।
বাসস/এএমটি/২০১০/স্বব