বাসস ক্রীড়া-৫ : আর্সেনালকে হারিয়ে লীগ কাপের সেমিতে ম্যানসিটি

108

বাসস ক্রীড়া-৫
ফুটবল-ইংলিশ-লীগ কাপ
আর্সেনালকে হারিয়ে লীগ কাপের সেমিতে ম্যানসিটি
লন্ডন, ২৩ ডিসেম্বর ২০২০ (বাসস/এএফপি): দাপুটে জয় নিয়ে আর্সেনাল কোচ মাইকেল আর্তেতাকে দারুন চাপে ফেলে দিল ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার অনুষ্ঠিত লীগ কাপের ম্যাচে আর্সেনালকে ৪-১ গোলে ধরাশায়ী করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। এই জয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে গেছে ম্যানচেস্টার সিটি।
একই সঙ্গে আর্তেতাকে বড়দিনের উদযাপনকেই মাটি করে দিল সিটিজেনরা। কারণ এই নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় শেষ ছয় ম্যাচের চারটিতেই পরাজিত হল তার শিষ্যরা।
এমিরেটস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের তৃতীয় মিনিটেই গোল করে সিটিকে এগিয়ে দেন গাব্রিয়েল জেসুস। কিন্তু ৩১ মিনিটেই গোলটি পরিশোধ করে দেন আলেক্সান্দ্রে লাকাজেট্টি। বিরতি থেকে ফিরে ৫৪ মিনিটে আর্সেনালের বিকল্প গোল রক্ষক অ্যালেক্স রানারসনের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ফ্রি কিক থেকে গোল করে সিটিকে ফের এগিয়ে দেন রিয়াদ মাহরেজ। এর পর ৫৯ মিনিটে ফিল ফোডেন এবং ৭৩ মিনিটে আইমেরিক ল্যাপার্তে পরপর গোল করে সিটিকে আর্সেনালের নাগালের বাইরে পৌঁছে দিলে হতাশা নেমে আসে আর্তেতাার চেহারায়।
খেলা শেষে তিনি বলেন,‘ ম্যাচটি কোথায় চলে গিয়েছিল তা ভাবতেই কস্ট লাগে। এই মাপের প্রতিপক্ষকে যখন আপনি গোল করার সুযোগ দিবেন তখন ম্যাচটি নাগালে আনাটা অবশ্যই অসম্ভব ব্যাপার হয়ে দাঁড়ায়। প্রতিটি ম্যাচেই কিছু আজব ঘটনা ঘটছে। যা সবকিছুকেই কঠিন করে তুলছে।’
আর্তেতাা বলেন,‘ রানারসন খুব বেশী ম্যাচ খেলতে পারেনি। তাকে সহযোগিতা করার চেয়ে আমরা বরং সবাই আরো বেশী ভুল করেছি।’
প্রিমিয়ার লীগে শেষ সাত ম্যাচের মধ্যে ৫টিতে হেরে এখন পয়েন্ট তালিকার ১৫তম অবস্থানে রয়েছে গানাররা। ১৯৭৪/৭৫ সালের পর এমন সংকটে আর কখনো পড়েনি ক্লাবটি।
মঙ্গলবার অনুষ্ঠিত টুর্নামেন্টের অপর ম্যাচে ব্রেন্টফোর্ড ১-০ গোলে হারিয়েছে নিউক্যাসলকে।
বাসস/এএফপি/এমএইচসি/১৭২৩/স্বব