ডেঙ্গু ও করোনা মোকাবিলায় সচেতনতাই প্রধান হাতিয়ার : গণপূর্ত প্রতিমন্ত্রী

443

ঢাকা, ২২ ডিসেম্বর, ২০২০ (বাসস) : গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, ডেঙ্গু ও করোনা মোকাবিলায় সচেতনতাই প্রধান হাতিয়ার। প্রতিমন্ত্রী আজ ময়মনসিংহ সিটি কর্পোরেশন কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ময়মনসিংহের টাউন হলে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন।
তিনি বলেন, ‘ডেঙ্গু এবং করোনা দুটোই ভাইরাসজনিত রোগ। করোনার চিকিৎসা আবিষ্কার না হলেও স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চললে এই রোগের সংক্রমণের হাত থেকে রেহাই পাওয়া সম্ভব। এজন্য ঘরের বাইরে বের হলে অবশ্যই সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। পারস্পরিক সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।’
প্রতিমন্ত্রী বলেন, শুধু সরকারের একার পক্ষে করোনা এবং ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয়। এজন্য চাই সমাজের সর্বস্তরে পর্যাপ্ত সচেতনতা এবং নাগরিকদের সার্বিক সহযোগিতা।
ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার কামরুল হাসান এনডিসি, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার হারুন-অর-রশিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।