বাসস ক্রীড়া-১৫ : শিশুদের পাশে রুনি

163

বাসস ক্রীড়া-১৫
ফুটবল-ইংলিশ-রুনি-দাতব্য
শিশুদের পাশে রুনি
লন্ডন, ২২ ডিসেম্বর ২০২০ (বাসস/এএফপি) : কম বয়সি মানুষ ‘বড়দিনেও সংকটে’ রয়েছে জানতে পেরে হতাশ ইংল্যান্ডের রেকর্ড গোলদাতা ওয়েন রুনি শিশুদের সহায়তায় একটি দাতব্য সংস্থাকে ৭৫ হাজার পাউন্ড দান করেছেন।
ন্যাশনাল সোসাইটি ফর প্রিভেনশন অব ক্রুয়েলটি টু চিল্ড্রেন (এনএসপিসিসি) দুত হিসেবে ২০১৫ সাল থেকে কাজ করার সুবাদে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক স্ট্রাইকার ৩৫ বছর বয়সি রুনি আগে থেকেই মানষিক আঘাত প্রাপ্ত শিশুদের সম্পর্কে জানেন ।
ধুকতে থাকা চ্যাম্পিয়নশীপের ক্লাব ডার্বির অন্তবর্তীকালীন কোচের দায়িত্বে থাকা রুনি তার এই অর্থ দান করেছেন শিশুদের কাউন্সেলিং করা এবং ১৯ বছরের কম বয়সি শিশুদের উপদেশ প্রদান মুলক কর্মকান্ডে ব্যয়ের জন্য।
রুনি বলেন,‘ সত্যিকার অর্থেই শিশুদের অনটন এবং ক্রিসমাসেও সংকটে থাকাটা হতাশার। করোনা মহামারি অনেক কম বয়সি শিশুদের জীবনকে দুর্বিসহ করে তুলেছে।’ এমন এক সময় রুনি শিশুদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন, যখন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা মার্কাস রাশফোর্ড দরিদ্র শিশুদের খাদ্য সংকট নিয়ে সোচ্চার হয়েছেন।
রাশফোর্ডের ওই কর্মকান্ডে মুগ্ধ হয়ে রুনির সাবেক ইউনাইটেড বস অ্যালেক্স ফার্গুসন দাতব্য সংস্থা ফ্যারিসারিকে ২ মিলিয়ন পাউন্ড দান করেছেন। যার শুভেচ্ছা দুত হিসেবে কাজ করছেন ওই ইংলিশ ফরোয়ার্ড।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৪০/স্বব