জয়পুরহাটে প্রাথমিক বিদ্যালয়ের ৬শ ৩২ শিশুর বৃত্তি লাভ

409

জয়পুরহাট, ১০ এপ্রিল, ২০১৮ (বাসস) : প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলে জয়পুরহাট জেলায় এবার ৬শ ৩২ জন শিশু প্রাথমিক বৃত্তি লাভ করেছে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র বাসস’কে জানায়, ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলের ভিত্তিতে সম্প্রতি প্রাথমিক বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়। বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ট্যালেন্টপুলে রয়েছে ১৫৩ জন, সাধারন ৪৫০ জন ও সম্পুরক বৃত্তি প্রাপ্ত রয়েছে ২৯ জন। উপজেলা ভিত্তিক বৃত্তি প্রাপ্তদের মধ্যে রয়েছে জয়পুরহাট সদরে ট্যালেন্টপুলে ৪৬ জন, সাধারন ১১৩ জন, পাঁচবিবি উপজেলায় ট্যালেন্টপুলে ৩৯ জন, সাধারন ৯৪ জন ও সম্পুরক ১১ জন, কালাই উপজেলায় ট্যালেন্টপুলে ২৪ জন, সাধারন ৮৭ জন, ক্ষেতলাল উপজেলায় ট্যালেন্টপুলে ১৮ জন, সাধারন ৮১ ও সম্পূরক ৬ জন এবং আক্কেলপুর উপজেলায় ট্যালেন্টপুলে ২৬ জন, সাধারন ৭৫ ও সম্পুরক ১২ জন।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: আতাউর রহমান বাসস’কে বলেন, বর্তমান সরকারের বছরের প্রথম দিন বই বিতরণ কার্যক্রমের ফলে শিক্ষার হার যেমন বৃদ্ধি পেয়েছে তেমনই ঝড়ে পড়া রোধ করা সম্ভব হয়েছে।
উল্লেখ্য, জয়পুরহাট জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয় হচ্ছে ৩ শ ৬৭ টি, কেজি ৯৮ টি এবং এফতেদায়ী শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে ১৬৩টি। এ সকল বিদ্যালয় থেকে এবারের প্রাথমিক ও এফতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় জেলায় মোট ১৫ হাজার ৭ শ ৫৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে ছিল বালক ৭ হাজার ৭ শ ২৯ জন এবং বালিকা ৮ হাজার ২৮ জন।