ম্যাক্স-বিএসপিএ স্পোর্টস জার্নালিস্ট অব দ্য ইয়ার সেকান্দার

662

ঢাকা, ২২ ডিসেম্বর ২০২০ (বাসস) : ২০১৯ সালের স্পোর্টস জার্নালিস্ট অব দ্য ইয়ার পুরস্কার জিতেছেন দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার মোহাম্মদ সেকান্দার আলী।
আজ (মঙ্গলবার) বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডাচ্-বাংলা অডিটরিয়ামে এক অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)। ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় টানা পঞ্চমবারের মতো এই অ্যাওয়ার্ডের আয়োজন করে বিএসপিএ।
পাঁচ সদস্যের স্বাধীন বিচারক প্যানেলের মার্কিংয়ে সর্বোচ্চ নাম্বার পেয়ে তওফিক আজিজ খান ট্রফি এবং ৫০ হাজার টাকার চেক জিতে নেন সেকান্দার।
এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন ইএসপিএন-ক্রিকইনফোর বাংলাদেশ করেসপন্ডেন্ট মোহাম্মদ ইসাম এবং দ্বিতীয় রানার-আপ হন দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি মাসুদ আলম।
আরও তিনটি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়। ২০১৯ সালে সাক্ষাৎকার ক্যাটাগরিতে সেরা হয়ে আতাউল হক মল্লিক ট্রফি জিতেছেন ইএসপিএন-ক্রিকইনফোর বাংলাদেশ করেসপন্ডেন্ট মোহাম্মদ ইসাম। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন দৈনিক কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি মাসুদ পারভেজ এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন ডিবিসি টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ফারজানা জহির।
ফিচার/ডকুমেন্টরি ২০১৯ ক্যাটাগরির সেরা হিসেবে রণজিৎ বিশ^াস ট্রফি জিতেছেন দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার রানা আব্বাস। এই বিভাগে প্রথম রানার-আপ দৈনিক প্রথম আলোর সিনিয়র স্টাফ রিপোর্টার বদিউজ্জামান এবং দ্বিতীয় রানার-আপ দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি মাসুদ আলম।
স্পোর্টস ফটোগ্রাফি ২০১৯ ক্যাটাগরিতে সেরা হয়ে বদরুল হুদা ট্রফি জিতেছেন দৈনিক কালের কণ্ঠের স্পেশাল ফটো জার্নালিস্ট মীর ফরিদ। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন ডেইলিস্টারের স্টাফ ফটো জার্নালিস্ট ফিরোজ আহমেদ এবং দ্বিতীয় রানার-আপ দৈনিক প্রথম আলোর স্পেশাল ফটো জার্নালিস্ট শামসুল হক টেংকু।
অনুষ্ঠানে দু’জন সিনিয়র ক্রীড়া সাংবাদিক মোহাম্মদ ইউসুফ আলী এবং মাহমুদুল হাসান শামীমকে দীর্ঘ সময় ক্রীড়া সাংবাদিকতায় অবদান রাখার স্বীকৃতি স্বরূপ বিশ^ ক্রীড়া সাংবাদিক দিবস সম্মাননা দেয়া হয়।
বিএসপিএ সভাপতি সনৎ বাবলা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সম্মানিত মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এ সময় আরও উপস্থিত ছিলেন বিএসপিএ’র সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমদ আনন্দ, সাবেক সভাপতি দুলাল মাহমুদ, মো. হাসান উল্লাহ খান রানা, মোস্তফা মামুন প্রমুখ।