বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর ও নির্মাণে বাধা দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু পরিষদ

296

ঢাকা, ২২ ডিসেম্বর, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর ও নির্মাণে বাধা দেওয়ার প্রতিবাদে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বঙ্গবন্ধু পরিষদ।
আজ মঙ্গলবার মতিঝিল শাপলা চত্বরে বঙ্গবন্ধু পরিষদ ও বঙ্গবন্ধু পরিষদ বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সমূহের যৌথ উদ্যোগে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
ভিডিও কনফারেন্স এর মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক।
সূচনা বক্তব্যে এস এ মালেক বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির ¯্রষ্ঠা।তাঁর জন্ম হয়েছিলো বলেই আজ আমরা স্বাধীন।বঙ্গবন্ধু আজীবন দুঃখী মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করেছেন। বঙ্গবন্ধু আজীবন আমাদের হৃদয়ে চিরভাস্কর হয়ে থাকবেন।
মৌলবাদীদের সাবধান করে দিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য যারা ভাঙচুড় করে ও নির্মানে বাধা দেয় তাদের সবাইকেই আইনের আওতায় এনে কঠিন শাস্তি দিতে হবে। বাংলাদেশে জঙ্গি, মৌলবাদী, সন্ত্রাসী, অপতৎপরতাকারীদের কোন স্থান নেই।
সমাবেশে বঙ্গবন্ধু পরিষদ পরিচালনা পর্ষদের সদস্য মাহবুব উদ্দিন আহমেদ (বীরবিক্রম), বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের সদস্য ডা. শেখ আব্দুল্লাহ্ আল মামুন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ড. লিয়াকত হোসেন মোড়ল, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সালাম, বঙ্গবন্ধু পরিষদ পরিচালনা পর্যদ সদস্য খন্দকার নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
মাহবুব উদ্দিন আহম্মেদ বীরবিক্রম বলেন, বঙ্গবন্ধুই একমাত্র নেতা,যিনি এদেশের স্বাধীনতা এনে দিয়েছেন। তাঁর ডাকে সাড়ে সাত কোটি বাঙ্গালী মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে এবং দীর্ঘ নয় মাস মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশ স্বাধীন করে। রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীন দেশে জঙ্গী,মৌলবাদের স্থান হবেনা।
তিনি বলেন, যারা জাতির পিতার ভাস্কর্য ভাঙ্গে ও প্রতিষ্ঠায় বাধা দেয় তাদের সমূলে ধ্বংস করতে হবে। জাতির পিতার ভাস্কর্য বাঙ্গালীর ইতিহাসের ঐতিহ্য। পৃথিবীর বিভিন্ন মুসলিম দেশেও সেই দেশের প্রতিষ্ঠাকালীন মহান নেতাদের ভাস্কর্য নির্মিত হয়েছে। কিন্তু আমাদের দেশে জাতির পিতার ভাস্কর্য নিয়ে বিতর্ক সৃষ্টি করে একটি অশুভমহল ঘোলা পানিতে মাছ শিকার এর নামে দেশে অশান্তি সৃষ্টি করতে চায়, সময় এসেছে তাদের দাঁতভাঙ্গা জবাব দিতে।