বাসস দেশ-৩৩ : আওয়ামী লীগ সমর্থিত ব্লু প্যানেল ডিইউটিএ নির্বাচনে জিতেছে

206

বাসস দেশ-৩৩
ডিইউটিএ-নির্বাচন
আওয়ামী লীগ সমর্থিত ব্লু প্যানেল ডিইউটিএ নির্বাচনে জিতেছে
ঢাকা, ২১ ডিসেম্বর, ২০২০ (বাসস) : আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের ‘নীল প্যানেল’ ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (ডিইউটিএ) নির্বাচনে বিজয় লাভ করেছে। অন্য কোনও প্যানেল নির্ধারিত সময়ে মনোনয়ন ফরম জমা না দেওয়ায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
এতে বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক রহমত উল্লাহ সভাপতি নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া ।
মার্কেটিং বিভাগের অধ্যাপক জাকির হোসেন ভূইয়া নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষক ক্লাবে আজ বিকেলে এই নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।
মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক সবিতা রেজওয়ানা রহমান সহ-সভাপতি এবং কোষাধ্যক্ষ ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে যথাক্রমে ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক আকরাম হোসাইন এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক আবদুর রহিম নির্বাচিত হয়েছেন।
নীল প্যানেল থেকে নির্বাচিত নির্বাহী কমিটির সদস্যরা হলেন : অধ্যাপক ড. আবু শরা শামশুর রউফ, অধ্যাপক নিসার হোসেন, অধ্যাপক আ জ ম শফিউল আলম ভূঁইয়া, অধ্যাপক ইশতিয়াক এম সৈয়দ, অধ্যাপক এম আমজাদ আলী, অধ্যাপক সাদেকা হালিম, অধ্যাপক কে এম সাইফুল ইসলাম খান, অধ্যাপক মুহাম্মদ আবদুল মঈন, অধ্যাপক চন্দ্র নাথ পোদ্দার এবং অধ্যাপক জিয়াউর রহমান।
অধ্যাপক জাকির হোসেন ভূঁইয়া বলেন, এ বছর ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। যেহেতু ১৫ কার্যনির্বাহী পদের জন্য কেউ প্রতিদ্বন্ধিতা করেননি, তাই নীল প্যানেল থেকে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দিতায় জিতেছেন।
তিনি জানান, নির্বাচন অনুষ্ঠিত না হওয়ায় লটারির ভিত্তিতে নির্বাহী সদস্যের ক্রম নির্ধারণ করা হয়।
১৮ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনে কোভিড-১৯ পরিস্থিতি ও অন্যান্য কারণের কথা উল্লেখ করে বিএনপি-জামায়াত সমর্থিত সাদা প্যানেলের শিক্ষকরা ঘোষণা দেন যে, তারা নির্বাচনে অংশ নেবেন না।
বাসস/এমএমএম /অনু-এমএন/২১০০/-শআ