অসহায় শাহজালালকে অটোরিক্সা কিনে দিলো স্বেচ্ছাসেবক লীগ

217

কুমিল্লা (দক্ষিণ), ২১ ডিসেম্বর, ২০২০ (বাসস) : জেলার চান্দিনা উপজেলার মহিচাইল গ্রামের অসহায় অটোরিক্সা চালক শাহজালালের মুখে হাসি ফিরিয়ে দিয়েছে স্বেচ্ছাসেবক লীগের নেতারা।
দাম্পত্য জীবনে ৪ কন্যা সন্তানের জনক শাহজালাল। সংসারের ঘানি টানতে ভোর থেকে রাত অবধি ভাড়ায় অটোরিক্সা চালিয়ে সংসার চালতেন তিনি। একদিন নিজ বাড়িতেই হোচট খেয়ে পড়ে সুন্দর সাজানো জীবন অগোছালো হয়ে পড়ে তার। মাত্র এক বছরের ব্যবধানে প্রাণঘাতি ক্যান্সার থেকে রক্ষা করতে ডাক্তার তার একটি পা কেটে ফেলে। সারা জীবনের জন্য পঙ্গুত্ব বরণ করেন শাহজালাল। স্ত্রী, কন্যাদের নিয়ে কিংকর্তব্য বিমূঢ় হয়ে পড়েন তিনি। অসহায় পঙ্গুত্ব শাহজালালের পাশে দাঁড়ান কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা লিটন সরকারের নেতৃত্বে ১০১ সদস্যের টিম। জীবিকা নির্বাহ করার জন্য তারা শাহজালালকে একটি ইজি বাইক (অটোরিক্সা) কিনে দেন।
চান্দিনায় বাগুর আব্দুল মাজিদ মার্কেট এলাকায় নেতৃবৃন্দ গতকাল রিক্সা চালক শাহজালালের ইজি বাইকের হাতে চাবি তুলে দেন।
কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ১০১ সদস্যের টিম আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সালেহ মোহাম্মদ টুটুল।অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ সদস্য এড. জাহিদুল আলম, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ সদস্য সচিব ও মুরাদনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান ড. আহসানুল আলম কিশোর, সদস্য আবদুর রহমান মানিক সরকার, শাহদাত হোসেন মিঠু প্রমুখ।