বাসস ক্রীড়া-১১ : নিসকে হারিয়ে লীগ ওয়ানের শীর্ষে লিয়ঁ

125

বাসস ক্রীড়া-১১
ফুটবল-ফ্রান্স-লীগ ওয়ান
নিসকে হারিয়ে লীগ ওয়ানের শীর্ষে লিয়ঁ
প্যারিস, ২০ ডিসেম্বর ২০২০ (বাসস/এএফপি): নিসের বিপক্ষে ৪-১ গোলের জয় নিয়ে লীগ ওয়ানের পয়েন্ট তালিকার শীর্ষে আসন গেড়েছে লিয়ঁ। শনিবার অনুষ্ঠিত ফ্রান্সের শীর্ষ এই লীগে লিয়ঁর হয়ে একটি গোল ছিল জিম্বাবুইয়ান তারকা টিনো কাদেবেরের। ম্যাচের দুই অর্ধেই মনোমুগ্ধকর প্রদর্শনী উপহার দিয়েছেন এই জিম্বাবুইয়ান। ফলে পুরো তিন পয়েন্ট নিয়ে লিলির চেয়ে এক পয়েন্টে এগিয়ে গেছে তার দল। তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।
খেলা শেষে কাদেবের বলেন,‘ মাঠে আমাদের একে অপরের মধ্যে চমৎকার বুঝাপড়া রয়েছে। তাই এমরা একত্রিত হয়ে খেল থাকি। আপনি যদি আমার সতীর্থদের সঙ্গে খেলেন তাহলে দেখবেন দারুন একটি ব্যাপার। আমাদের দলে বেশ কিছু ভাল খেলোয়াড় রয়েছে। যথেষ্ঠ পয়েন্ট নিয়ে এই মৌসুমটি শেষ করার জন্য এবং চ্যাম্পিয়ন্স লীগে ফেরার জন্য আমাদের আরো কাজ করতে হবে।’
রোববার অনুষ্ঠিত ম্যাচে লিয়ঁর হয়ে শততম ম্যাচ খেলার জন্য জেসন ডেনায়েরকে একাদশভুক্ত করেছিলেন কোচ রুডি গার্সিয়া।
ম্যাচের ৩২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে লিয়ঁকে এগিয়ে দেন ডিপে। ৩৯ মিনিটে গোল করে দলকে দ্বিগুন ব্যবধানে নিয়ে যান কাদেবেরে। বিরতিতে যাবার আগেই অবশ্য নিসের হয়ে গোল করে ব্যবধান কমিয়ে দেন এমিনে গৌরি। তবে বিরতির পর ৬৩ মিনিটে কাদেবেরের যোগান থেকে বল পেয়ে ক্যামেরুনের স্ট্রাইকার কার্ল টোকো একাম্বি ও ৭৩ মিনিটে ফরাসি প্লে মেকার হুসেম আউর গোল করলে ৪-১ গোলের জয় নিশ্চিত হয় লিয়ঁ’র।
শনিবার অনুষ্ঠিত লীগের অন্য ম্যাচে মিজ ২-১ গোলে লেন্সকে পরাজিত করেছে। এছাড়া ১-১ গোলে ড্র হয়েছে মার্শেই বনাম রেইমসের মধ্যকার ম্যাচটি।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪০/স্বব