বাসস ক্রীড়া-১০ : সিরিজ থেকে ছিটকে গেলেন সামি

110

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-সামি
সিরিজ থেকে ছিটকে গেলেন সামি
অ্যাডিলেড, ২০ ডিসেম্বর, ২০২০ (বাসস) : অস্ট্রেলিয়ার কাছে দিবা-রাত্রির টেস্টে লজ্জাজনক হারের পর বড় ধরনের দুঃসংবাদ পেল ভারত। হাতের ইনজুরির কারনে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের বাকী ম্যাচগুলোতে খেলতে পারবেন না ভারতের ডান-হাতি পেসার মোহাম্মদ সামি।
অ্যাডিলেড টেস্টের তৃতীয় দিন ভারতের দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় ২১ দশমিক ২ ওভারে অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্সের একটি বাউন্সার সামির ডান হাতের বাহুতে আঘাত আনে। হাতে আঘাত পেয়ে সাথে-সাথে মাঠ ছাড়েন এই ভারতীয় পেসার।
এরপর সামিকে ড্রেসিংরুম থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে স্ক্যান করানো হয় তার হাতের। স্ক্যান রিপোর্ট পেয়ে ভারত টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, সামির হাড়ে চিড় ধরা পড়েছে। ফলে সিরিজের বাকি তিন টেস্টে আর খেলতে পারবেন না সামি।
প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে অলআউট হয়ে ৮ উইকেটে ম্যাচ হারে ভারত। ঐ টেস্টের প্রথম ইনিংসে বল হাতে ১৭ ওভারে ৪১ রান দিয়ে কোন উইকেট নিতে পারেননি সামি।
এদিকে, সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে টেস্টে সিরিজের বাকী ম্যাচগুলোতে থাকছেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তাই কোহলি ও সামির না থাকাটা ভারতের জন্য বড়সড় ধাক্কাই বটে। প্রথম টেস্ট জিতে চার ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিক অস্ট্রেলিয়া।
বাসস/এএমটি/১৮১০/স্বব