২০২১ ডব্লিউটিএ মৌসুম ৫ জানুয়ারি আবু ধাবিতে শুরু হচ্ছে

269

প্যারিস, ২০ ডিসেম্বর ২০২০ (বাসস) : আগামী ৫ জানুয়ারি থেকে আবু ধাবিতে শুরু হচ্ছে ২০২১ সালের ডব্লিউটিএ মৌসুম। বিশ্ব নারী টেনিসের নিয়ন্ত্রন সংস্থা এই তথ্য নিশ্চিত করেছে। অস্ট্রেলিয়ান ওপেন তিন সপ্তাহ পিছিয়ে যাওয়া পুরো আন্তর্জাতি ক্যালেন্ডারই নতুনভাবে পুন:নির্ধারিত করা হয়েছে।
অস্ট্রেলিয়ান ওপেনকে সামনে রেখে নারী বিভাগের বাছাইপর্ব ১০-১৩ জানুয়ারি দুবাইতে অনুষ্ঠিত হবে। তার আগে ডব্লিউটিএ ৫০০ লেভেল ৫-১৩ জানুয়ারি আবু ধাবিতে অনুষ্ঠিত হবে। বাছাইপর্বের পরপরই খেলোয়াড় ও তাদের সাপোর্ট স্টাফরা অস্ট্রেলিয়া ভ্রমনের সুযোগ পাবে যেখানে তাদেরকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।
ইতোমধ্যেই করোনার কারনে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়া ওপেন তিন সপ্তাহ পিছিয়ে ৮-২১ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। মেলবোর্নের টুর্নামেন্টের প্রস্তুতির অংশ হিসেবে দুটি ডব্লিউটিএ ৫০০ টুর্নামেন্ট ৩১ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত মেলবোর্ন পার্কে অনুষ্ঠিত হবে। ডব্লিউটিএ চেয়ারম্যান ও প্রধান নির্বাহী স্টিভ সাইমন এক বিবৃতিতে বলেছেন এই মুহূর্তে সকলের স্বাস্থ্যের নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের মূল লক্ষ্য। আর সেজন্য আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।
যাতায়াত ও ভ্রমনজনিত নিষেধাজ্ঞা থাকায় অকল্যান্ড ও শেনজেনে অনুষ্ঠিতব্য ২০২১ সালের ডব্লিউটিএ ২৫০ টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছেনা বলেও নিশ্চিত করা হয়েছে।