বাসস দেশ-২২ : উগ্র মৌলবাদীদের বিরুদ্ধে সংঘবদ্ধ হতে হবে : ফারুক খান

170

বাসস দেশ-২২
আইইবি-আলোচনা
উগ্র মৌলবাদীদের বিরুদ্ধে সংঘবদ্ধ হতে হবে : ফারুক খান
ঢাকা, ১৯ ডিসেম্বর, ২০২০ (বাসস) : উগ্র মৌলবাদীদের বিরুদ্ধে দেশবাসীকে সংঘবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি লে. কর্নেল (অবঃ) ফারুক খান এমপি। তিনি বলেন, ধর্মহীন নয় বরং ধর্মনিরপেক্ষতার পক্ষে দেশকে এগিয়ে নিতে হবে। উগ্রমৌলবাদীদের বিরুদ্ধে দেশবাসিকে সংঘবদ্ধ হওয়ার হতে হবে। ফারুক খান আজ শনিবার বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), ঢাকা কেন্দ্রের উদ্যোগে আইইবি কাউন্সিল হলে সংগ্রাম ও স্বাধীনতা, স্বনির্ভরতা এবং সমৃদ্ধি বিষয়ক আলোচনা সভায় অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
ফারুক খান বলেন, প্রকৌশলীরা দেশের সোনার সন্তান। দেশের প্রকৌশেলীরা পদ্মা সেতুসহ বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন করছেন। যা প্রধানমন্ত্রীও প্রশংসা করেছেন।
আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোল্লা মোহাম্মদ আবুল হোসেনের সভাপত্বিতে এবং আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদা, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি এবং ডুয়েটের উপাচার্য, অধ্যাপক ড. প্রকৌশলী মো. হাবিবুর রহমান, বঙ্গবন্ধু প্রকৗশলী পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নুরুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. প্রকৌশলী আব্দুল জব্বার খান।
বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে আঘাত করা মানে বাংলাদেশের স্বাধীনতা, দেশের জনগণের ওপর আঘাত। জাতির পিতার ভাস্কর্যের উপর আঘাত কোনভাবেই সহ্য করা হবে না। তিনি বলেন, দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতেই ভাস্কর্যে আঘাত করেছে মৌলবাদি গোষ্ঠী। দেশের প্রকৌশল সমাজ প্রকৌশল, প্রযুক্তি, উন্নয়ন সমৃদ্ধির অগ্রযাত্রাকে নিরবচ্ছিন্নভাবে চালিয়ে যাওয়ার মাধ্যমে এর সমুচিত জবাব দিবে।
বাসস/সবি/বিকেডি/১৯৩৩/কেএমকে