বাসস ক্রীড়া-১৪ : সিরিজ নিশ্চিত করতে চায় নিউজিল্যান্ড, পাকিস্তানের লক্ষ্য সমতা

441

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-টি-টুয়েন্টি
সিরিজ নিশ্চিত করতে চায় নিউজিল্যান্ড, পাকিস্তানের লক্ষ্য সমতা
হ্যামিল্টন, ১৯ ডিসেম্বর, ২০২০ (বাসস) : পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে নিউজিল্যান্ড। দ্বিতীয় ম্যাচও জিতে সিরিজ নিশ্চিত করতে চায় কিউইরা। আর পাকিস্তানের লক্ষ্য সিরিজে সমতা ফেরানো। এমন লক্ষ্য নিয়েই আগামীকাল সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে খেলতে নামছে নিউজিল্যান্ড-পাকিস্তান। হ্যামিল্টনে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।
অকল্যান্ডে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে পাকিস্তানকে ৫ উইকেটে হারায় নিউজিল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় পাকিস্তান। কিন্তু নিউজিল্যান্ডের বোলারদের তোপে ৩৯ রানেই ৫ উইকেট হারায় তারা। তারপরও ভারপ্রাপ্ত অধিনায়ক শাদাব খানের ৪২, ফাহিম আশরাফের ৩১ ও ইমাদ ওয়াসিমের ১৯ রানের কল্যাণে ২০ ওভারে ৯ উইকেটে ১৫৩ রানের সংগ্রহ পায় পাকিস্তান। অভিষেক ম্যাচ খেলতে নামা পেসার জ্যাকব ডাফি ৩৩ রানে ৪ উইকেট নেন।
১৫৪ রানের লক্ষ্যমাত্রা ৭ বল বাকী রেখেই স্পর্শ করে ফেলে নিউজিল্যান্ড। উইকেটরক্ষক টিম সেইফার্ট ৪৩ বলে ৫৭ রান করে দলের জয়ে অবদান রাখেন।
সিরিজে পিছিয়ে পড়লেও, দ্বিতীয় ম্যাচ জয়ের ব্যাপারে আশাবাদি পাকিস্তানের অধিনায়ক শাদাব। তিনি বলেন, ‘প্রথম ম্যাচে আমাদের টপ-অর্ডার ব্যর্থ হয়েছে। বড় ইনিংস খেলার সামর্থ্য রয়েছে তাদের। পরের ম্যাচেই টপ-অর্ডার রান করবে বলে আমি আশাবাদি। সিরিজে সমতা আনার ব্যাপারেও আমরা আত্মবিশ্বাসী। প্রথম ম্যাচ হারলেও, সতীর্থদের আত্মবিশ্বাসী সামন্য পরিমানে কমেনি।’
জয়ের ধারা অব্যাহত রেখে সিরিজ নিশ্চিত করার লক্ষ্য নিউজিল্যান্ডের। এমনই বললেন কিউই ওপেনার মার্টিন গাপটিল। তিনি বলেন, ‘আমরা জয়ের ধারা অব্যাহত রাখতে চাই। পাকিস্তানের বিপক্ষে শেষ দুই সিরিজেই আমরা হেরেছি। এবার সিরিজ জিততে চাই। সিরিজ জয়ের ভালো সুযোগ আমাদের সামনে।’
সিরিজের প্রথম ম্যাচের নিউজিল্যান্ড স্কোয়াডে ছিলেন না নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে দ্বিতীয় ম্যাচ দিয়ে দলে ফিরছেন তিনি। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিয়েছিলেন মিচেল স্যান্টনার। সিরিজের শেষ দুই ম্যাচে থাকছেন না স্যান্টনার।
আগামী ২২ ডিসেম্বর হবে সিরিজে তৃতীয় ও শেষ টি-টুয়েন্টি। টি-টুয়েন্টি সিরিজ শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলবে নিউজিল্যান্ড-পাকিস্তান। ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় এবং শেষ টেস্ট হবে ৩ জানুয়ারি।
পাকিস্তান দল : শাদাব খান (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, হায়দার আলী, হারিস রউফ, হুসাইন তালাত, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, উসমান কাদির ও ওয়াহাব রিয়াজ।
নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ডগ ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, জ্যাকব ডাফি, মার্টিন গাপটিল, স্কট কুগিলিজেন, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, টিম সেইফার্ট, ইশ সোধি ও ব্লেয়ার টিকনার।
বাসস/এএমটি/১৯৩৫/-স্বব