বাসস ক্রীড়া-৯ : আমরা শহিদুলের জন্যই খেলেছি : মাশরাফি

123

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-মাশরাফি
আমরা শহিদুলের জন্যই খেলেছি : মাশরাফি
ঢাকা, ১৯ ডিসেম্বর, ২০২০ (বাসস) : বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের চ্যাম্পিয়ন জেমকন খুলনার পেসার শহিদুল ইসলামের বাবা মাত্র পাঁচ দিন আগে মারা যান। ফলে বাবাকে দাফন করতে গিয়ে প্রথম কোয়ালিফাইয়ারে খেলতে পারেনি শহিদুল। কিন্তু ঠিকই ফাইনালে খেলেছেন ডানহাতি পেসার শহিদুল। ফাইনালে ৪ ওভারে ৩৩ রান দিয়ে ২ উইকেট নেন তিনি।
গতকালের ফাইনালের শেষ ওভারে ম্যাচ জিততে গাজী গ্রুপ চট্টগ্রামের ১৬ রানের প্রয়োজন ছিলো। শেষ ওভারে ১০ রান দিয়ে ২ উইকেট শিকার করে খুলনার জয় নিশ্চিত করেন শহিদুল।
তবে ফাইনাল খেলতে নামার আগে শহিদুলের কথা চিন্তা করেই ভালো খেলতে মুখিয়ে ছিলো দল বলে জানান খুলনার পেসার ও বাংলাদেশের ওয়ানডের সেরা অধিনায়ক মাশরাফি। তিনি বলেন, ‘সবকিছুর জন্য সৃষ্টিকর্তা আল্লাহকে ধন্যবাদ। একটা জিনিস যে আমরা সবাই শহিদুলের জন্য খেলেছি। তার বাবা পাঁচদিন আগে মারা গেছেন।’
তিনি আরও বলেন, ‘আমাদের অধিনায়কও বলেছে যে, আমরা শহিদুলের জন্য খেলব। তারা বাবা মারা যাওয়ার কারণে বাড়িতে ছিল এবং হোটেলে সে গত তিনদিন কোয়ারেন্টাইনে ছিল। সে পরীক্ষায় নেগেটিভ হয় এবং ফাইনাল খেলেছে। আমরা শুধু তার জন্য খেলেছি। আল্লাহকে ধন্যবাদ যে আমরা তার জন্য জয়ে এনে দিতে পেরেছি।’
টুর্নামেন্টে বল হাতে দুর্দান্ত পারফরমেন্সও করেনে শহিদুল। ৮ ম্যাচে ২৬ দশমিক ৫ ওভার বল করে ২০৫ রান দিয়ে ১৫ উইকেট শিকার করেছেন তিনি। গড়- ১৩ দশমিক ৬৬ ও ইকোনমি ৭ দশমিক ৬৩। সেরা বোলিং ১৭ রানে ৪ উইকেট। টুর্নামেন্টে শীর্ষ পাঁচ বোলারদের মধ্যে পঞ্চমস্থানে আছেন ২৫ বছর বয়সী শহিদুল।
বাসস/এএমটি/১৮০০/স্বব