বাসস দেশ-১৬ : নাটোরে ভেজাল খেজুরের গুড় তৈরির দায়ে চারব্যক্তির কারাদন্ড

145

বাসস দেশ-১৬
নাটোর-ভেজাল গুড়
নাটোরে ভেজাল খেজুরের গুড় তৈরির দায়ে চারব্যক্তির কারাদন্ড
নাটোর, ১৯ ডিসেম্বর, ২০২০ (বাসস) : জেলার সদর উপজেলায় আজ গাছ থেকে সংগৃহিত খেজুরের রসে চিনি মিশিয়ে ভেজাল গুড় তৈরীর দায়ে চারব্যক্তিকে একমাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
আজ শনিবার দুপুরে সদর উপজেলার কৈগাড়ি গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ দন্ডাদেশ দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. রনী খাতুন।
কারা দন্ডাদেশপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- রাজশাহী জেলার বাঘা উপজেলা এলাকার গোলাম রব্বানীর পুত্র মনোয়ার হোসেন (৪০), কায়েম উদ্দিনের পুত্র কাজেম উদ্দিন (৪০), আব্দুল জলিলের পুত্র জালাল উদ্দিন (৪০) এবং চয়েন উদ্দিনের পুত্র রকিবুল হাসান (২৪)।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, কারাদন্ডাদেশ প্রাপ্ত চারজনই গাছি। তারা রাজশাহীর বাঘা থেকে নাটোর সদর উপজেলার তেবাড়িয়া ইউনিয়নের কৈগাড়ি গ্রামে অবস্থান করে স্থানীয় বাসিন্দাদের খেজুর গাছ থেকে রস সংগ্রহ করেন।সংগৃহিত রসে চিনি মিশিয়ে ভেজাল খেজুর গুড় তৈরী করে বিপনন করে আসছিল তারা। অভিডানকালে বস্তা বোঝাই চিনিও উদ্ধার করা হয়।
ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছা. রনী খাতুন বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ধারায় অভিযুক্তদের স্বীকারোক্তিমুলক জবানবন্দীর ভিত্তিতে বিনাশ্রম এক মাস করে কারা দন্ডাদেশ প্রদান করা হয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৭০৫/-এমকে