বাসস দেশ-৩৭ : সারাদেশে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

382

বাসস দেশ-৩৭
আন্তর্জাতিক অভিবাসী দিবস- পালিত
সারাদেশে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত
ঢাকা, ১৮ ডিসেম্বর ২০২০ (বাসস): সারাদেশে আজ শুক্রবার বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। এবছর দিবসটির প্রতিপাদ্য হলো ‘মুজিববর্ষের আহ্বান, দক্ষ হয়ে বিদেশ যান’।
বাসস-এর গোপালঞ্জে সংবাদদাতা জানান, জেলায় আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আলোচনাসভা ও প্রবাসীদের মেধাবীদের সন্তানদের মাঝে শিক্ষা বৃত্তির চেক এবং রচনা প্রতিযোতার পুরস্কার বিতরণ করা হয়েছে। গোপালগঞ্জ জেলা প্রশাসন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এ কর্মসূচীর আয়োজন করে।
শুক্রবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।
অতিরিক্ত জেলা প্রশাসক কাজী শহীদুল ইসলামের সভাপতিত্বে আলোচনাসভায় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক আবু মোঃ রেজাউল করিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মিলন সাহা উপস্থিত ছিলেন।
আলোচনাসভা শেষে প্রবাসী কর্মীর ১১ জন মেধাবী সন্তানের হাতে বিভিন্ন অংকের মোট একলাখ ৮০ হাজার টাকার শিক্ষাবৃত্তির চেক ও রচনা প্রতিযোগীতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।
বাসস-এর লক্ষ্মীপুর সংবাদদাতা জানান, আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষ্যে আজ শুক্রবার বেলা ১১টা লক্ষ্মীপুর কালেক্টরেট ভবন প্রাঙ্গণে এক আলোচনাসভার আয়োজন করে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী মো. মাহবুবুর রশিদ তালুকদার, জেলায় যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. আবু জাফর।
পরে, আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষ্যে আয়োজিত রচনা প্রতিযোগিতায় তিনজন বিজয়ী শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক। রচনা প্রতিযোগিতার বিষয় ছিলো ‘দক্ষ নিরাপদ ও শোভন কর্মে অভিবাসন’। এ প্রতিযোগিতায় ১২টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৪০জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।
বাসস-এর হবিগঞ্জ সংবাদদাতা জানান, আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে শুক্রবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনাসভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন।এছাড়াও দিবসটি উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
বাসস/এনডি/সংবাদদাতা/২২৩৬/এমকে