বাসস ক্রীড়া-১৬ : তরুনদের প্রশংসায় বিসিবি প্রেসিডেন্ট

214

বাসস ক্রীড়া-১৬
ক্রিকেট-বঙ্গবন্ধু টি-টুয়েন্টি-পাপন
তরুনদের প্রশংসায় বিসিবি প্রেসিডেন্ট
ঢাকা, ১৮ ডিসেম্বর ২০২০ (বাসস) : আজ শেষ হলো বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ। আসরে তরুণদের পারফরমেন্স নজর কেড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নাজমুল হাসান পাপনের। তরুণদের পারফরমেন্সের প্রশংসা করতে ভুলে যাননি তিনি।
কোভিড-১৯ মহামারীর মধ্যে ক্রিকেটকে মাঠে ফেরাতে এটি ছিল বিসিবির বড় উদ্যোগ্যে অংশ এবং কেবলমাত্র স্থানীয় খেলোয়াড়দের জন্য এই টুর্নামেন্ট আয়োজন করা হয়েছিল। বিসিবি আশা করেছিলো, এই টুর্নামেন্ট দিয়ে এমন কিছু তরুণ খেলোয়াড়কে খুঁজে পাওয়া যাবে যারা বাংলাদেশের ভবিষ্যতে তারকা হবে।
পাপনের জানান, তাদের পরিকল্পনা সফল হয়েছে। কারণ এমন কিছু খেলোয়াড়কে খুঁজে পাওয়া গেছে, যারা ভবিষ্যতে বাংলাদেশকে সামনে থেকে নেতৃত্ব দিবেন।
বিশেষভাবে, পেসার শরিফুল ইসলামের নাম উল্লেখ করেছেন পাপন। গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন তিনি। এছাড়াও পারভেজ হোসেন ইমন ভালো করেছেন। বাংলাদেশের হয়ে টি-টুয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরিয়ান তিনি। একই সাথে মেহেদি হাসান ও অন্যান্যদের প্রশংসাও করেন তিনি।
পাপন বলেন, ‘আমি এমন কিছু খেলোয়াড়কে দেখেছি যারা সত্যিই ভাল খেলেছে। যা আমাদের জন্য আনন্দের বিষয়।’
তিনি আরও বলেন, ‘আমরা কিছু ভাল খেলোয়াড় পেয়েছি, যারা ভবিষ্যতে আমাদের জন্য সম্ভাব্য অস্ত্র হতে পারে। আমি আফিফের খেলা পছন্দ করি, সে এখনও তরুণ খেলোয়াড়। নতুনদের মধ্যে আমি শরিফুল ইসলামকে খুব পছন্দ করি। সে সত্যিই ভাল বোলিং করেছে। আছেন পারভেজ হোসেন ইমনও। আরও আছেন মেহেদি হাসান। আমি মনে করি খুব ভাল টি-টুয়েন্টি খেলোয়াড় হবে। এটি অবশ্যই বলতে হবে, আমরা অনেক খেলোয়াড় পেয়েছি, যারা আমাদের পাইপলাইনকে শক্তিশালী করেছে।’
জাতীয় দলের খেলোয়াড়দের পারফরমেন্সে সন্তুষ্ট হয়েছেন পাপন। তিনি বলেন, ‘আমাকে যে বিষয়টি সবচেয়ে বেশি ভালো লেগেছে, তা হল জাতীয় দলের খেলোয়াড়দের ভালো পারফরমেন্স। আমরা তাদের কাছ থেকে এমনটাই প্রত্যাশা করেছিলাম। যেমন মুস্তাফিজুর পুরো টুর্নামেন্টে দারুন করেছেন, ভালো করেছেন রুবেল হোসেনও। তাসকিন ফিরে আসার ইঙ্গিত দিয়েছে। লিটন দাস, সৌম্য সরকার দুর্দান্ত ব্যাটিং করেছেন। অবশ্যই মাহমুদুল্লাহ রিয়াদের নাম বলতে হবে, ফাইনালে দারুন একটি ইনিংস খেলেছেন তিনি।’
বাসস/এএমটি/২১৩০/স্বব