‘মৌসুম সেরা’ ম্যাচ দিয়ে শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে ফিরল বার্সেলোনা

426

মাদ্রিদ, ১৭ ডিসেম্বর ২০২০ (বাসস/এএফপি): ফের শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে ফিরেছে বার্সেলোনা। গতকাল বুধবার তারা ০-১ গোলে পিছিয়ে পড়ার পরও রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে পরাজিত করেছে। ম্যাচটিকে ‘মৌসুম সেরা ম্যাচ’ বলে দাবী করেছেন বার্সা ডিফেন্ডার জর্ডি আলবা।
এই জয়ে পয়েন্ট তালিকারে ষষ্ঠ অবস্থানে উঠে এসেছে বার্সেলোনা। অপরদিকে ওই পরাজয়ে সোসিয়েদাদ পয়েন্ট তালিকার শীর্ষস্থান হারিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে। অপরদিকে এই জয় পেতে প্রচুর ঘাম ঝড়াতে হয়েছে কাতালানদের।
দীর্ঘ ২৫ বছর ধরে বার্সেলোনায় কোন পয়েন্টের দেখা না পাওয়া সোসিয়েদাদ বুধবার শুরুতেই এগিয়ে যায়। ২৬তম মিনিটে গোল করে সোসিয়েদাদকে এগিয়ে দেন উইলিয়ান জোস। তবে চার মিনিট পরেই গোলটি পরিশোধ করে বার্সাকে সমতায় ফিরিয়ে আনেন স্প্যানিশ আন্তর্জাতিক তারকা আলবা। বিরতির আগমুহুর্তে গোল করে কাতালানদের এগিয়ে দেন ফ্রাঙ্ক ডি জং।
আলবা ম্যাচ শেষে বলেন,‘ এটি ছিল এই মৌসুমে আমাদের সেরা ম্যাচ। কি করতে হবে তা আমাদের জানা ছিল এবং সেটিতে ভর করেই আমরা ফিরে আসতে পেরেছি। আমরা প্রথমার্ধে তাদের উপর চাপ প্রয়োগ করেছি। আজ রাতে আমরা খুবই ভাল বার্সাকে দেখতে পেয়েছি। এমন আচরনে আমরা খুশি। সংগ্রাম কি জিনিস আমরা তা হারে হারে টের পাচ্ছি। আজকের এই ম্যাচটি আমাদের আত্মবিশ^াস বাড়িয়ে দিয়েছে। আমাদের সামনে আরো ম্যাচ রয়েছে।’
বুধবারের লীগ ম্যাচ শেষে পয়েন্ট তালিকার শীর্ষে আসন গেড়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ১১ ম্যাচের আটটিতে জয় নিয়ে তাদের সংগ্রহ ২৬ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়ে যথাক্রমে তালিকার দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রিয়াল সোসিয়েদাদ ও রিয়াল মাদ্রিদ। অবশ্য রিয়াল মাদ্রিদ একটি ম্যাচ বেশী অর্থাৎ ১৩ ম্যাচ থেকে এবং সোসিয়েদাদ ১৪ ম্যাচ থেকে এ পয়েন্ট লণাভ করেছে। ১২ ম্যাচের ছয়টিতে জিতে ষষ্ঠ অবস্থান নিশ্চিত করা বার্সেলোনার সংগ্রহ ২০ পয়েন্ট । তাদের চেয়ে এক ম্যাচ বেশী অর্থাৎ ১৩ ম্যাচ থেকে ২২ পয়েন্ট নিয়ে কাতালানদের চেয়ে এগিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে ভিয়ারিয়াল।