বাসস ক্রীড়া-৭ : লিভারপুলে আলিসনের প্রেরণা সালাহ’র সফলতা

169

বাসস ক্রীড়া-৭
ফুটবল-লিভারপুল-আলিসন
লিভারপুলে আলিসনের প্রেরণা সালাহ’র সফলতা
লন্ডন, ১১ আগস্ট ২০১৮ (বাসস): আক্রমণভাগের তারকা মোহাম্মদ সালাহ’র ন্যায় নিজের যোগ্যতা প্রমানের আশা প্রকাশ করেছেন রেকর্ড অর্থে যোগ দেয়া লিভারপুলের নবাগত গোলরক্ষক আলিসন।
এক বছর আগে সালাহ যে পরিমাণ অর্থে লিভারপুলে এসেছিলেন তার চেয়ে বেশি অর্থের বিনিময়ে গত মাসে ক্লাবটিতে যোগ দিয়েছেন ব্রাজিলীয় গোলরক্ষক আলিসন। ৬৫ মিলিয়ন পাউন্ডে চুক্তি করা ২৫ বছর বয়সি এ তারকাকে সে সময় ফুটবলের ইতিহাসে সবচেয়ে মুল্যবান গোলরক্ষকে পরিণত করে। যদিও চলতি সপ্তাহে চেলসি অ্যথলেটিক বিলবাও থেকে কেপা আরিজাবালাগাকে ৭১.৬ মিলিয়ন পাউন্ডে দলে ভিড়িয়ে ওই রেকর্ডটি ভেঙ্গে দিয়েছে।
৩৬.৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে সালাহ যখন রেডসদের শিবিরে এসেছিলেন, ওই সময় অনেকের ভ্রু কুচকে গিয়েছিল। কিন্তু ২০১৭-১৮ মৌসুমে ৪৪ গোল করা ওই মিশরীয় এখন নতুন করে দর কষাকষির সুযোগ পাচ্ছেন।
আলিসন মিররকে বলেন, ‘ওই সময় রোমার জন্য সেটি ছিল বড় চুক্তি। তখন তারা বেশ সন্তুষ্ট ছিল। এবারের চুক্তিটিও লিভারপুলের জন্য একটি ভাল চুক্তি প্রমানের জন্য আমি কঠিন পরিশ্রম করব। এটি খুবই গুরুত্বপূর্ণ। আমি জানি সালাহর চুক্তিটিকেও মানুষ রোমার ভাল চুক্তি বলে মেনে নিয়েছিল। এখন মানুষ বলবে এটি লিভারপুলের জন্য একটি ভাল চুক্তি হয়েছে। এটি নিশ্চিত করার জন্য আমি কঠোর পরিশ্রম করতে চাই।’
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৯০৫/মোজা/স্বব